১৮ মার্চ, ২০১৬ ১৪:৫০
বন্ধু প্রতিদিনের উদ্যোগ

রিয়াদে বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

জহির উদ্দিন মনির, সৌদি আরব:

রিয়াদে বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বাংলাদেশের সর্বাধিক প্রচারিত জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ৭ম বর্ষে পদার্পণ উদযাপন করেছে বন্ধু প্রতিদিন রিয়াদ শাখা। বৃহস্পতিবার (১৭ মার্চ) রাতে রিয়াদে বাথাস্থ একটি হোটেলে কেক কাঁটার মাধ্যমে উদযাপন করা হয় পত্রিকাটির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী।

সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সহ-সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের সৌদি আরব প্রতিনিধি জহির উদ্দিন মনিরের উপস্থাপনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরাম সভাপতি আরটিভি ও এটিএন বাংলার সৌদি আরব ব্যুরো চীফ আবুল বশির।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশি পণ্য আমদানীকারক সমিতির সভাপতি কাপতান এন্টারপ্রাইজের সত্ত্বাধীকারী মো. কাপতান হোসেন। বিশেষ অতিথি ছিলেন সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক বাংলানিউজের সৌদি আরব করেসপন্ডেন্ট মোহাম্মদ আল-আমীন।

প্রধান অতিথি তার বক্তব্যে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদকসহ সকল কলাকুশলীর দীর্ঘায়ু কামনা করে বলেন, বাংলাদেশের সর্ববৃহৎ শিল্পগ্রুপ বসুন্ধরা গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান বাংলাদেশ প্রতিদিন। পত্রিকাটি যেমন সংবাদের মানের দিক দিয়ে এগিয়ে, তেমনিই সুলভ মূল্যে বাংলাদেশের আনাচে কানাচে সকল স্তরের মানুষের কাছে পৌঁছে যাচ্ছে। পত্রিকাটি বাংলাদেশে জনপ্রিয়তা অর্জন করেছে অতি দ্রুত।

বাংলাদেশ প্রতিদিন প্রবাসীদের নিয়ে আরো দিক নির্দেশনামূলক সংবাদ পরিবেশন করবে এমন আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক ফোরামের সভাপতি মোহাম্মদ আবুল বশির।

তিনি তার বক্তৃতায় বলেন, ''আমাদের সকলের পরিচিত প্রিয় মুখ নঈম নিজাম ভাইয়ের সম্পাদনায় বাংলাদেশ প্রতিদিন যেভাবে এগিয়ে যাচ্ছে, তেমনি অল্প সময়ে পাঠকের কাছে অতি প্রিয় পত্রিকায় পরিণত হয়েছে। নঈম নিজাম শুধু একজন সাংবাদিক নন একজন গুনী লেখকও।

আবুল বশির আরো বলেন, এইতো ২০১০এর ১৫ই মার্চ পথ চলতে শুরু করে এ পত্রিকা। হাঁটি হাঁটি পাঁ পাঁ করে আজ ৭ম বর্ষে পদার্পন করল। তিনি সম্পাদক নঈম নিজামসহ সকল সাংবাদিক-কলাকুশলীর সুস্থ ও সুন্দর জীবন কামনা করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক ও বাংলা নিউজ ২৪.কম এর সৌদি আরব করেসপন্ডেন্ট মোহাম্মদ আল-আমীন, যুগ্ম সাধারণ সম্পাদক এশিয়া টিভির রিয়াদ প্রতিনিধি মামুনুর রশিদ, সাংবাদিক আবু তাহের, সাংবাদিক শাহাজালাল ভুট্টো।

অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি পেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/১৮ মার্চ ২০১৬/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর