Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৯ জানুয়ারি, ২০১৭ ০৯:৪৩
আপডেট : ৯ জানুয়ারি, ২০১৭ ০৯:৫৪

আমেরিকায় 'বাংলাদেশ সোসাইটি'র বর্ণাঢ্য অভিষেক

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

আমেরিকায় 'বাংলাদেশ সোসাইটি'র বর্ণাঢ্য অভিষেক

আমেরিকায় বাংলাদেশি প্রবাসীদের ঐক্যবদ্ধ করার সংকল্পে শপথ নিলেন 'বাংলাদেশ সোসাইটির কর্মকর্তারা। দুই বছর মেয়াদি এ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক হয়েছেন কামাল আহমেদ ও রুহুল আমিন সিদ্দিকী। বর্ণাঢ্য এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। 

বিদায়ী সভাপতি আজমল হোসেন কুনুর সভাপতিত্বে রবিবার রাতে নিউইয়র্কের কুইন্সে আয়োজিত এ সমাবেশ পরিচালনা করেন বিদায়ী সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার। স্বাগত বক্তব্য দেন বিদায়ী কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি মহিউদ্দিন দেওয়ান। অতিথিগণকে অভ্যর্থনা জানান সোসাইটির সহকারি সম্পাদক ওসমান চৌধুরী। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সংগঠনের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান ডা. মইনুল ইসলাম মিয়া, সাবেক সভাপতি এম আজিজ, নির্বাচন কমিশনের সদস্য জামান তপন, ট্রাস্টি বোর্ডের সদস্য জামাল আহমেদ জনি, সমাবেশের প্রধান সমন্বয়কারি ফারুক হোসেন মজুমদার প্রমুখ। 

৪১ বছর বয়সী এই সোসাইটির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় গত অক্টোবরের শেষ সপ্তাহে। ১৮ হাজারের অধিক ভোটার এতে অংশ নেন। শপথ গ্রহণের পর নতুন কমিটির কর্মকর্তারা দৃপ্ত প্রত্যয়ে ঘোষণা দেন, প্রবাসীদের কল্যাণের পাশাপাশি প্রিয় মাতৃভূমির সার্বিক মঙ্গলেও সকল প্রবাসীকে ঐক্যবদ্ধ রাখতে সচেষ্ট থাকবেন। 

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ সোসাইটির ভূমিকা অপরিসীম। যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে রাজনৈতিক সম্পর্ক আরও দৃঢ় করতেও এ সোসাইটি অগ্রণী ভূমিকা রাখতে পারে। কারণ, এই সোসাইটির সিংহভাগ সদস্য-কর্মকর্তাই যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব গ্রহণ করেছেন। নবাগত বাংলাদেশিদের কাজ ও উচ্চশিক্ষার পথ প্রদর্শকের ভূমিকা রাখতে পারে এই সংগঠন। বিশেষ করে অভিবাসন প্রক্রিয়ায় যারা নানা সমস্যা-সংকটে রয়েছেন, তাদেরকে প্রয়োজনীয় সহায়তা দেয়া হলে প্রকারান্তরে এই সংগঠন প্রতিষ্ঠার প্রত্যয়ই পূরণ হবে।


বিডি প্রতিদিন/৯ জানুয়ারি, ২০১৭/ফারজানা


আপনার মন্তব্য