Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৯ জানুয়ারি, ২০১৭ ১২:২৫
আপডেট : ৯ জানুয়ারি, ২০১৭ ১৯:৪৬

ইতালিতে বাংলাদেশ বৌদ্ধ কল্যাণ সংস্থার সংঘদান কর্মসূচি

অনলাইন ডেস্ক

ইতালিতে বাংলাদেশ বৌদ্ধ কল্যাণ সংস্থার সংঘদান কর্মসূচি

প্রতি বছরের ন্যায় এ বছরও ইতালিতে বাংলাদেশ বৌদ্ধ কল্যাণ সংস্থার উদ্যোগে পালিত হলো সংঘদান কর্মসূচি। রবিবার সকালে প্রার্থনার মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানমালার শুরু। প্রার্থনা পরিচালনা করেন ইতালি প্রবাসী শ্রীলংকার কয়েকজন ভিক্ষু।

গরীব, দুস্থ এবং এতিমদের সার্বিকভাবে সহযোগিতার অঙ্গীকার নিয়ে চার বছর আগে বাংলাদেশ বৌদ্ধ কল্যাণ সংস্থা প্রতিষ্ঠা করেন ইতালিপ্রবাসী কয়েকজন তরুণ। যাত্রা শুরুর পর থেকেই বাংলাদেশের বৌদ্ধ সমাজের সার্বিক  সহযোগিতার কাজ করে যাচ্ছে এ সংগঠনটি । 

বাবু অরুন সিংহের তত্বাবধানে সংগঠনটিকে সার্বিকভাবে সহযোগিতা করে যাচ্ছেন তাপস সিংহ, প্রদীপ বড়ুয়া, সুজন বড়ুয়া, সজল কান্তি বড়ুয়া সিংহ (সুইজারল্যান্ড), সুজন সিংহ, মিন্টু বড়ুয়া, রিপন সিংহ, সুজন সিংহ ( ফ্রান্স ), রাজিব সিংহ (ফ্রান্স ), ইন্দ্রজীত বড়ুয়া, প্রবীর রায়, মানষ কান্তি রায় প্রমুখ।

মধ্যাহ্নভোজের মধ্য দিয়ে দিনের অনুষ্ঠানমালা শেষ হয়। এদিন ইতালি, ফ্রান্স ও সুইজারল্যান্ডে বসবাসকারী বাংলাদেশ, শ্রীলংকা এবং চীনের প্রবাসী বৌদ্ধ ধর্মালম্বীলা সংঘদান অনুষ্ঠানে অংশ নেন। অনুষ্ঠানে উপস্থিতি ছিল লক্ষনীয় । 

অনুষ্ঠানের তত্ত্বাবধায়ক বাবু অরুন সিংহ অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান এবং সংগঠনটিকে পরিচালনার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।


বিডি প্রতিদিন/৯ জানুয়ারি, ২০১৭/ফারজানা


আপনার মন্তব্য