২৮ মার্চ, ২০১৭ ০২:১০

জেদ্দা কনস্যুলেটে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

সৌদি আরব প্রতিনিধি:

জেদ্দা কনস্যুলেটে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটে যথাযোগ্য মর্যাদায় ৪৬তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। সকালে কনস্যুলেট প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির সূচনা করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। 

কাউন্সিলর আজিজুর রহমানের সঞ্চালনায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান কনস্যুলেট কর্মকর্তাবৃন্দ। 

কনসাল জেনারেল এফ এম,বোরহান উদ্দিন তাঁর শুভেচ্ছা বক্তব্যে মহান স্বাধীনতার পটভূমিসহ জাতির পিতা শেখ মুজিবুর রহমানের দূরদর্শী চিন্তা-চেতানার কথা তুলে ধরেন। দেশের অর্থনৈতিক উন্নতি অগ্রগতিতে প্রবাসীদের ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশ সরকার প্রবাসীদের উচ্চ মর্যাদা দিয়ে আসছে। 

কনস্যুলেট প্রাঙ্গণে স্থাপিত জাতীয় স্মৃতিসৌধ রেপ্লিকায় প্রথমে কনসাল জেনারেলের নেতৃত্বে কনস্যুলেটের পক্ষ থেকে, পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বিভিন্ন রাজনৈতিক সংগঠন এবং সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। 

এ দিকে স্বাধীনতা দিবস উপলক্ষে রবিবার সন্ধ্যায় জেদ্দা ক্রাউন হোটেলে জেদ্দাস্থ বাংলাদেশ কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন এর নেতৃতে সৌদি সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, জেদ্দায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিক ও প্রবাসী বিশিষ্ট নাগরিকদের সম্মানে নৈশ্যভোজের আয়োজন করা হয়।

 


বিডি প্রতিদিন/২৮ মার্চ ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর