শিরোনাম
১৬ আগস্ট, ২০১৯ ০২:৫৩

১৫ আগষ্ট বাঙালি জাতির জীবনে কালো অধ্যায়

অনলাইন ডেস্ক

১৫ আগষ্ট বাঙালি জাতির জীবনে কালো অধ্যায়

বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে সিউল  বাংলাদেশ দূতাবাসের হলরুম প্রাঙ্গণে। বৃহস্পতিবার সকাল ৯ টায়  জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে মান্যবর রাষ্ট্রদূত আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন।

পরবর্তীতে বিকাল ৬ টায় হলরুমে রাষ্ট্রদূত, দূতাবাসের কর্মকর্তা কর্মচারী, প্রবাসী বাংলাদেশিদেরকে সাথে নিয়ে জাতীয় সংগীতের  মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। পরে ধর্মীয় গ্রন্থ থেকে পাঠ করে শোনানো হয়। জাতির জনকের  জন্য স্পেশাল দোয়া  পরিচালনা করা হয়। মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়।

দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে রাষ্ট্রদূত  আবিদা ইসলাম উপস্থিত প্রবাসীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য পেশ করেন। বক্তব্য রাষ্ট্রদূত  আবিদা ইসলাম বলেন, ১৫ ই আগষ্ট জাতির জীবনে কালোঅধ্যায়। 
 
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দূতাবাসের  ডিফেন্স  উইং (প্রধান) এয়ার কমোডর  কাজী শফিকুল হাসান,কাউন্সেলর মুহাম্মদ  মাসুদ রানা চৌধুরী, প্রথম সচিব(শ্রম) মকিমা  বেগম।  একই সাথে অনুষ্ঠান  পরিচালনা করেন প্রথম সচিব ( শ্রম) মকিমা বেগম। উন্মুক্ত  আলোচনা অংশগ্রহণ  করেন প্রবাসী  কমিউনিটি  নেতৃবৃন্দ। উল্লেখ্য,  দূতাবাসের সকল কর্মকর্তা/কর্মচারি, দক্ষিণ কোরিয়া  বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন ফোরামের নেতৃবৃন্দ, পেশাজীবী, ব্যবসায়ী,  শিক্ষক-ছাত্র এবং ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত  ছিলেন।

 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর