১৬ আগস্ট, ২০১৯ ০৮:৩৩

বাহরাইনে দূতাবাসের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

একরামুল হক টিটু, বাহরাইনঃ

বাহরাইনে দূতাবাসের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

বিনম্র শ্রদ্ধায় বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পালিত হল বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। ১৫ আগষ্ট স্থানীয় সময় সকাল ৯টায় দূতাবাসে জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্য দিয়ে দিবসটির আনুষ্ঠানিক কার্মসূচী শুরু করেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অবঃ) কে এম মমিনুর রহমান।

রাষ্ট্রদূতের আনুষ্ঠানিকতা শুরুর পর কোরআন তিলাওয়াত করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের নিহত সকলের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।এ সময় দূতাবাস অডিটোরিয়ামে এক আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী,পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতি মন্ত্রীর দিবসটির উপর প্রদত্ত বাণীসমূহ পৃথক পৃথক করে পড়ে শোনান দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মোঃরবিউল ইসলাম ও লেবার কাউন্সিলর( শ্রম সচিব) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম।

এতে বক্তব্য রাখেন বাহরাইনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা ও এন আর বি'র চেয়ারম্যান প্রকৌশলী আবুল কালাম আজাদ, বাংলাদেশ সমাজের সভাপতি জহির উদ্দিন মোহাম্মদ বাবর।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কুল এণ্ড কলেজের অধ্যক্ষ ড.সারিজা আলী, আওয়ামী লীগের সভাপতি মঞ্জুর আহম্মোদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন, বঙ্গবন্ধু পরিষদের সাবেক সভাপতি মোস্তফা কামাল, বাংলাদেশ স্কুলের এডমিন সুপার ভাইজার নেছার উদ্দিন আখন্দ, সিনিয়র করিডর কো-অর্ডিনেটর আছমা উল হোছনা, শিক্ষক নজরুল ইসলাম, শিক্ষিকা মাহমুদা, নাহার, সনিয়া, সানজিত, সালমানসহ দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী ও শিক্ষার্থী বৃন্দ। 

অতিথিরা বক্তব্যে দিবসটির তাৎপর্য ও গুরুত্ব সকলের নিকট তুলে ধরেন। পরে দূতাবাসের অনুবাদক আশরাফের পরিচালিত বিশেষ দোয়া ও মোনাজাতের পর আপ্যায়নের মধ্য দিয়ে শেষ হয় আলোচনা সভা। দিনব্যাপী চলতে থাকে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর