১৬ আগস্ট, ২০১৯ ১৬:২৮

নিউইয়র্ক কন্স্যুলেটে জাতীয় শোক দিবস পালিত

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :

নিউইয়র্ক কন্স্যুলেটে জাতীয় শোক দিবস পালিত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে নিউইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেটে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে সুখ ও সমৃদ্ধশালী বাংলাদেশ রচনা করতে পারলেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানের আত্মার প্রতি যথাযথ সম্মান জানানো সম্ভব হবে।’ ‘সে পথেই হাঁটছে বাংলাদেশ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে’, উল্লেখ করেন সাদিয়া। 

বৃহস্পতিবার সন্ধ্যায় কন্স্যুলেট মিলনায়তনে সর্বস্তরের প্রবাসীর বিপুল উপস্থিতিতে এ শোক-সমাবেশে বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে আরও বক্তব্য রাখেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। শুরুতে ১৫ আগস্ট শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে সকলে এক মিানিট দাঁড়িয়ে নীরবতা পালন করেন।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবনের উপর নির্মিত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। শোক দিবস উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করা হয়। আলোচনা সভায় বক্তারা জাতির পিতার বর্ণাঢ্য জীবন ও অর্জন সম্পর্কে আলোকপাত করেন। তারা বঙ্গবন্ধুর স্বপ্ন ‘সোনার বাংলা’ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নের্তৃত্বে সমবেতভাবে কাজ করে একটি উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার সংকল্প ব্যক্ত করেন।

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর