১৭ আগস্ট, ২০১৯ ০০:৩৮

বৈরুত দূতাবাসে শোক দিবস পালন

বৈরুত, বাবু সাহা

বৈরুত দূতাবাসে শোক দিবস পালন

যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে লেবাননের রাজধানী বৈরুতের বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে দূতাবাসের হলরুমে শুরু হয় মূল অনুষ্ঠান। অনুষ্ঠানে দূতাবাসের শ্রম সচিব আবদুল্লাহ আল মামুনের পরিচালনায় সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকার। 

প্রথমেই বঙ্গবন্ধুর জীবনের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রদূত। পরে বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার  নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এক মিনিট নীরবতা পালনসহ নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। এরপর বাংলাদেশ  থেকে পাঠানো রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তাবৃন্দ। আলোচনায় বাংলাদেশ আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন। 

রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকার বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রামী জীবন, রাজনৈতিক আদর্শ ও বাংলাদেশ নামক একটি স্বাধীন রাষ্ট্র গঠনে তার অবদানের কথা তুলে ধরেন। সকালে রাষ্ট্রদূত দূতাবাসের সব কর্মকর্তাসহ প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দের সঙ্গে নিয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর