১৮ আগস্ট, ২০১৯ ১০:২৪

বার্লিনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

বিটু বড়ুয়া, বার্লিন, জার্মানী

বার্লিনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রতিবারের মত এবছরও জার্মানীর রাজধানী বার্লিনে অনুষ্ঠিত হয়েছে ঈদ পুনর্মিলনী ২০১৯ । শনিবার বার্লিনের স্থানীয় একটি মিলনায়তনে বার্লিন প্রবাসী বাংলাদেশিরা এই মিলন মেলার আয়োজন করে। পবিত্র ঈদ উল আজহা উপলক্ষে আয়োজিত এই মিলনমেলা ছিল সর্বস্তরের প্রবাসীদের প্রাণের এক অনুষ্ঠান।

সাপ্তাহিক ছুটির দিনটিতে ঈদের এই আনন্দ উৎসবে যোগ দিতে সকাল থেকেই ভীড় করতে থাকে জার্মানীর বিভিন্ন থেকে আসা সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীরা। সামসুন্নাহার কাকনের সঞ্চালনায় ঈদের এই আনন্দ উৎসবে  দিনব্যাপী অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল বাংলা খাবার ও ঐতিহ্যবাহী বালিশ, চেয়ার খেলা প্রতিযোগীতাসহ সাংস্কৃতিক অনুষ্ঠান। এসময় শিশু শিল্পী ও বড়দের গান সবাইকে মুগ্ধ করে। পরে পুনর্মিলনীতে শুভেচ্ছা বক্তব্য রাখেন নুরুন্নাহার কাজল, কাজী আকরাম, আব্দুল কাদের, মোঃ জসীম সিকদার, ওয়াদুদ মিয়া, মাসুদ রহমান ও ফয়সাল রহমানসহ আরও অনেকে।  

আয়োজকরা বলেন, ঈদ উল আজহার আনন্দ সবার মাঝে ভাগাভাগি করে নিতে, মানবিকতায় ও সংস্কৃতিতে ও প্রবাসী নতুন প্রজন্মকে এগিয়ে নিতে ও সুখে দুঃখে একে অপরের পাশে থাকার অঙ্গীকারেই এ আয়োজনের মূল লক্ষ্য। সব শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন আয়োজকদের অন্যতম সদস্য মিজানুর রহমান। মিলন মেলায় বিভিন্ন পর্যায়ের প্রবাসী রাজনৈতিক, কর্মজীবি ও ব্যাবসায়ী ছাড়াও কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর