১৮ আগস্ট, ২০১৯ ১০:৩৩

ওয়াশিংটনে জাতীয় শোক দিবস পালন

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

ওয়াশিংটনে জাতীয় শোক দিবস পালন

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি সংলগ্ন ভার্জিনিয়ার আরলিংটনে বায়তুল মোকাররম মসজিদে ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে গত শুক্রবার (১৬ আগস্ট) বাদ জুম'আ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশন, ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ, ম্যারিল্যান্ড স্টেট আওয়ামী লীগ, বৃহত্তর ওয়াশিংটন আওয়ামী যুবলীগ এবং বৃহত্তর ওয়াশিংটন ছাত্রলীগ সম্মিলিতভাবে এই কর্মসূচি গ্রহণ করেছিল।

সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ ১৫ আগস্টে নৃশংসতায় সকল শহিদের জন্য এ দোয়া মাহফিলে সর্বস্তরের প্রবাসী ছাড়াও বিপুলসংখ্যক ভিনদেশী অংশ নেন। দোয়া পরিচালনা করেন বায়তুল মোকাররম মসজিদের পেশ ঈমাম কৌশিক আহমেদ। এসময় প্রধান মন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেও দোয়া করা হয়।

মোনাজাত শেষে মুসল্লিগণের মাঝে তবারক বিতরণ করা হয়। এজন্যে দু'টি খাশি জবাই করা হয়েছিল। উল্লেখ্য, ওয়াশিংটন ডিসি এলাকায় এবারই প্রথম খাশি জবাই করে মোনাজাতে অংশগ্রহণকারিগণের মাঝে খাবার বিতরণ করা হলো। প্রায় ৩ শতাধিক মানুষ এ খাবার গ্রহণ করেন।

এ কর্মসূচির সার্বিক সমন্বয়ে ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড: খন্দকার মনসুর, ম্যারিল্যন্ড আওয়ামী লীগের সভাপতি শেখ সেলিম, কুমিল্লা জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর সাবেক ছাত্রলীগ নেতা আনিসুর রহমান মিঠু, ওয়াশিংটন আওয়ামী লীগের সাবেক সভাপতি আলাউদ্দিন আহমেদ, বৃহত্তর ওয়াশিংটন যুবলীগের সভাপতি দেওয়ান আরশাদ আলী বিজয়, ছাত্রলীগের সাধারন সম্পাদক মীর রফিকুল ইসলাম, মোশাররফ হোসেন দুলাল, আনোয়ারুল আজিম, দস্তগির জাহাঙ্গীর, আমান উল্লাহ, মো: জামাল হোসেন, ওবায়দুল হক খোকন প্রমুখ।


বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর