১৮ আগস্ট, ২০১৯ ২০:৫৮

ভেনিসে জাতীয় শোক দিবস পালিত

ইতালি প্রতিনিধি

ভেনিসে জাতীয় শোক দিবস পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে ইতালি আওয়ামী লীগ ভেনিস শাখা। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়। এবং ১৫ আগস্ট নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। 

ভেনিস আওয়ামি লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকতার বেপারীর পরিচালনায় এবং ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সাবেক আনকোনা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ইতালি আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান সরকার। 

অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন ভেনিস আওয়ামী লীগের সহ-সভাপতি আলাউদ্দিন ফকির, সহ-সভাপতি মিয়া মোসলেম, সহ-সভাপতি খোরশেদ মাঝি, সহ-সভাপতি কিশোর খন্দকার,  সহ-সভাপতি  নুর আলী পাঠান জিল্লু, সহ-সভাপতি আল মামুন ঢালী, সহ-সভাপতি জিল্লু খলিফা,   সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক আজাদ খান, সাংগঠনিক সম্পাদক সোহানুর রহমান উজ্জল, যুগ্ন সাধারণ সম্পাদক শাহ আলম হাওলাদার, যুগ্ন সাধারণ সম্পাদক রোমান মাল।

এছাড়া ও আঞ্চলিক সমিতির নেতৃবৃন্দের মধ্যে বাংলাদেশ সমিতি ভেনিসের উপদেষ্টা আব্দুল বারি, বাংলাদেশ সমিতির উপদেষ্টা কুদ্দুস চৌধুরী, দোহার ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা জাওয়ার মোড়ল, বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ, ভৈরব সমিতির সভাপতি  সোলেমান হুসাইন, ভেনিস আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসাইন, জামাল খান, ইকবাল হাওলাদার শামিম হাসান আবিদ, গাজী আমিরুল ইসলাম, আবিদ খান, জাহাঙ্গীর আলম, খন্দকার বাবুল, ইলিয়াস হোসেন প্রমুখ। 

শেষে মাওলানা হাবিবুর রহমান এর পরিচালনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত করে দোয়া কামনা করা হয় এবং উপস্থিত সকলের মাঝে তবারক প্রদান করা হয়।

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর