২০ আগস্ট, ২০১৯ ১০:৩০

ক্যালেগরি-বিডি টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট

কানাডা প্রতিনিধি

ক্যালেগরি-বিডি টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট

প্রতি বছরের মতো এবারও শেষ হয়ে গেলো "ক্যালেগরি-বিডি টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট" এটি ছিলো টুর্নামেন্টের অষ্টম আসর। এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে ৩টি দল - ক্যালগেরি রয়ালস, বল ব্লাস্টার্স, এবং ডাইনামাইটস।  

প্রথম ম্যাচে টিম রয়ালস আগে ব্যাট করতে নেমে রিশাদ আর পাপনের জোড়া অর্ধশতকে ১৭২ রান সংগ্রহ করে; জবাবে শুভ মজুমদারের দল ডাইনামাইটস, অভ্রর ব্যাটিং তাণ্ডবে, শেষ বলে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায়। পরবর্তী ম্যাচে নাইমুল হক লিটনের দল, বল ব্লাস্টার্স, আগে ব্যাট করতে নেমে ইস্তিয়াক ও সালমানের দুর্দান্ত বোলিংয়ের মুখে ১২৩ রান সংগ্রহ করতে সমর্থ হয়; বল ব্লাস্টার্সের সুমন ৪৫, অভিজিত ৩৩ রান সংগ্রহ করেন। জবাবে ব্যাট করতে নেমে হাসান-শান্তনুর অসাধারণ বোলিংয়ে ডাইনামাইটসের ইনিংস ১০৭ রানেই গুটিয়ে যায়। লিগ পর্যায়ের সর্বশেষ ম্যাচে বল ব্লাস্টার্স প্রথমে ব্যাট করতে নেমে মুস্তাফিজ, মারুফ আর রিশাদের দুর্দান্ত বোলিংয়ের মুখে ১২৭ রান সংগ্রহ করে; জবাবে রয়ালসের রিশাদ ও পাপ্পু অসাধারন ইনিংস খেললেও ম্যাচ শেষ বল পর্যন্ত গড়ায়। শাসরুদ্ধকর ম্যাচে রয়ালস ১ উইকেটে জয়লাভ করে ফাইনাল নিশ্চিত করে। রান রেটে এগিয়ে থাকায়, ডাইনামাইটসকে পেছনে ফেলে বল ব্লাস্টার্স ফাইনালে পৌঁছে যায়। 
 
ফাইনালে লিটনের বল ব্লাস্টার্স শুরুটা ভালো করলেও রয়ালসের শুভ্র, পাপ্পু, এবং নাঈমের অসাধারণ বোলিং নৈপুণ্যে ১১৮ রানেই ইনিংস গুটিয়ে যায়। জবাবে রয়ালস ব্যাট করতে নেমে শুভ্রর অপারাজিত ৪৫ রানের উপর ভর করে ১৮ ওভারেই জয়ের লক্ষ্যে পউছে যায়। অলরাউন্ড পার্ফরম্যান্সের সুবাদে শুভ্র ম্যান অফ দ্যা ফাইনাল নির্বাচিত হন। 
 
সর্বোচ্চ উইকেট শিকার করে বেস্ট বোলার মনোনীত হন শুভ্র। টুর্নামেন্টে সর্বোচ্চ রান করে বেস্ট ব্যাটসম্যানের পুরস্কার জিতে নেয় রিশাদ, সেই সাথে ১টি অর্ধশতক এবং ৩ উইকেট নিয়ে প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট মনোনীত হন। রয়ালসের নবিন বেস্ট ফিল্ডারের ক্রেস্ট হাতে তুলে নেয়।

অসংখ্য দর্শকের উপস্থিতিতে রয়ালসের ক্যাপ্টেন তানভির চৌধুরী জয় এবং রয়ালসের সি.ই.ও. ডঃ নিক্কনের হাতে শিরোপা তুলে দেন টাইটেল স্পন্সর জনপ্রিয় রিয়েল্টর ইকবাল রহমান। পুরস্কার বিতরণীতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট জুবায়ের সিদ্দিকি, সনামধন্য ব্যাবসায়ী শাহেদ আহসান জুয়েল, রিয়েল্টর মির্জা শামস, এবং কেলভিন হোসেন। 
 
টুর্নামেন্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কাজি ইকবাল, রিশাদ জামান, মারুফ হক, তানভির হাসান, গোলাম খাইরুল বাসার, কাউসার আহমেদ এবং নাঈম রেজা। টুর্নামেন্টটি স্পন্সর করেন ইকবাল রিয়েল এস্টেট, বেঙ্গল ফুডস, আসা কন্সট্রাকশন্স লিমিটেড, ফ্রিতো চিকেন-স্যাজ হিল, বাংলা বাজার সুপারমার্কেট, অসাম গিফটস অ্যান্ড সুভেনির, মির্জা শামস এবং জুবায়ের সিদ্দিকি।  

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর