১৩ অক্টোবর, ২০১৯ ১৬:১১

আবরার হত্যায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি নিউইয়র্কে

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :

আবরার হত্যায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি নিউইয়র্কে

বুয়েট ছাত্র আবরার ফাহাদের ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়েছে ‘তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটি’। 

শুক্রবার রাতে নিউইয়র্ক ভিত্তিক এই সংগঠনের শীর্ষ কর্মকর্তাদের এক বৈঠকে এ দাবি জাননানো হয়। এ সময় তারা আবরারের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাতে মিলিত হন। এ সময় খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করা হয়।

নিউইয়র্ক সিটির জ্যামাইকায় হিলসাইড এভিনিউতে একটি পার্টি হলের এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন ও ‘আরএলবি গ্রুপ অব কোম্পানী’র সিইও আকতার হোসেন বাদল। 

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মো. ইলিয়াস খান, নিউজার্সি বিএনপি নেতা নূরল ইসলাম খসরু, আবুল কালাম, জামাল হোসেন, হোসেন পাঠান বাচ্চু, রেজাউল হক, আকবর এ আবেদীন রনী, মজিবর রহমান, আলী দোনার, মিজানুর রহমান প্রমুখ। 

উল্লেখ্য, বিএনপির রাজনৈতিক কর্মসূচির পরিপূরক কর্মকাণ্ডের জন্যে ২০০৭ সালে প্রতিষ্ঠিত হয়েছে ‘তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটি’। 

এই সংগঠনের সম্মেলন উপলক্ষে মোয়াজ্জেম হোসেনকে আহ্বায়ক এবং ওয়াজেদ আহমেদ জুবায়েরকে সদস্য-সচিব করে একটি সাব কমিটি ঘোষণা করা হয়েছে। এই কমিটি কাজ করবে চেয়ারম্যান আকতার হোসেন বাদলের সার্বিক তত্ত্বাবধানে। শীঘ্রই তারা পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা উপলক্ষে বড় ধরনের একটি সমাবেশ করবে বলে এ সভা থেকে জানানো হয়েছে। একইসঙ্গে আগের কমিটি ভেঙ্গে দেয়া হয়েছে বলেও সভা থেকে জানানো হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর