২২ নভেম্বর, ২০১৯ ১৭:৪০

কুয়েতে সশস্ত্র বাহিনী দিবস পালিত

কুয়েত প্রতিনিধি

কুয়েতে সশস্ত্র বাহিনী দিবস পালিত

কুয়েতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সশস্ত্র বাহিনী দিবস পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে সুবহান সেনানিবাসে  বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্ট (বিএমসি) সদর দপ্তরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। 

কমান্ডার বিএমসি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আবদুল মজিদ তার বক্তব্যে সশস্ত্র বাহিনী দিবসের তাৎপর্য তুলে ধরেন। ১৯৭১ সাল থেকে বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও ১৯৯১ সাল থেকে বিএমসির ক্রমধারার ওপর চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন কুয়েত সশস্ত্র বাহিনীর অ্যাসিসটেন্ট চিফ অফ স্টাফ মেজর জেনারেল আলী এ আল শানফা।

এছাড়া কুয়েতের সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা, বিভিন্ন দূতাবাসের প্রতিরক্ষা অ্যাটাশে ও কুয়েতে বসবাসরত প্রবাসী ও গণমাধ্যম কর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিএমসি সদর দফতর সোবহানে আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল শরীর চর্চা, কুচকাওয়াজ, ব্যান্ড পরিবেশনা, সশস্ত্র বাহিনী দিবসে বিএমসির স্মরণিকার মোড়ক উন্মোচন, কেক কাটা ও মধ্যাহ্নভোজ।


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর