১৮ জানুয়ারি, ২০২০ ১১:১৬

কাতারে ক্রীড়া প্রতিমন্ত্রীর হাতে ইয়ুথ ক্যাপিটালের চাবি

আমিন ব্যাপারী, কাতার:

কাতারে ক্রীড়া প্রতিমন্ত্রীর হাতে ইয়ুথ ক্যাপিটালের চাবি

ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটালের চাবি গ্রহণ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। বৃহষ্পতিবার কাতারের দোহায় অনুষ্ঠিত এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রীর হাতে চাবি তুলে দেন কাতারের সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রী সালাহ বিন গানাম। 

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, এ বছর বাংলাদেশ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ সাড়ম্বরে উদযাপন করছে। মুজিববর্ষ উদযাপনের পাশাপাশি ওআইসি ইয়ুথ ক্যাপিটাল উদযাপন আমাদের জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের।
  
তিনি আরো বলেন, মুজিববর্ষে আমরা ১০০টি ইভেন্ট আয়োজন করছি যার মধ্যে ৪৪টি আন্তর্জাতিক ইভেন্ট। ওআইসি ইয়ুথ ক্যাপিটাল উপলক্ষে আমরা জমকালো উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানসহ ১০টি ইভেন্ট আয়োজন করব। 

কাতারের ক্রীড়া মন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতির ভূয়সী প্রশংসা  করেন এবং আশা প্রকাশ করেন যে কাতার সরকার বাংলাদেশের শিক্ষা স্বাস্থ্য বাণিজ্য অবকাঠামোগত উন্নয়নে বাংলাদেশ সরকারের পাশে থাকবে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী কাতারকে বন্ধু রাষ্ট্র হিসেবে উল্লেখ করে বলেন, কাতার আমাদের ভালো বন্ধু। প্রায় চার লাখ বাংলাদেশি অবস্থান করছে এবং তারা উভয় দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে। সাম্প্রতিক সময়ে শিক্ষা স্বাস্থ্য সংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে উভয় দেশের মধ্যেকার দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে। উভয় দেশের বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে আমরা কাজ করতে আগ্রহী। 

অনুষ্ঠানে ওআইসিভুক্ত বিভিন্ন দেশের যুব মন্ত্রীবৃন্দ, IYCF এর প্রেসিডেন্ট তাহা আইয়ান, কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ, যুব ও ক্রীড়া সচিব মোহাম্মদ আখতার হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অন্যদিকে শুক্রবার দোহা শেরাটন হোটেলের লবিতে কাতার আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান মিয়া ও সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন মোল্লার নেতৃত্বে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপিকে ফুলেল উষ্ণ অভ্যর্থনা জানান সংগঠনের নেতৃবৃন্দ।

পরে কাতারে কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে বাংলাদেশ বিমানবন্দরে যাত্রী হয়রানি বন্ধে বিভিন্ন বিষয়ে প্রতিমন্ত্রীকে অবগত করেন বাংলাদেশ প্রতিদিনের কাতার প্রতিনিধি আমিন ব্যাপারী, বাংলা ভিশন টিভির কাতার প্রতিনিধি ইউসুফ পাটোয়ারী লিংকন ও বাংলা টিভির কাতার প্রতিনিধি আকবর হোসেন বাচ্চুসহ অন্যান্যরা।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর