২৮ জানুয়ারি, ২০২০ ০০:১৩

‘ফ্রঁসে আভেক রাব্বানী’ পরিদর্শনে ফ্রান্সের মেয়র ও কাউন্সিলররা

মোসাদ্দেক হোসেন সাইফুল, ফ্রান্স প্রতিনিধি :

‘ফ্রঁসে আভেক রাব্বানী’ পরিদর্শনে ফ্রান্সের মেয়র ও কাউন্সিলররা

ফ্রান্সে ফরাসী ভাষা শিক্ষা ও রাজনৈতিক আশ্রয় প্রার্থীদের আইনগত সেবা দানকারী প্রতিষ্ঠান ফ্রঁসে আভেক রাব্বানী (অফিওরা) এর কার্যক্রম পরিদর্শন করলেন ফ্রান্সের বিভিন্ন শহরের মেয়র ও কাউন্সিলরদের একটি প্রতিনিধি দল ।

প্রতিনিধি দলে ছিলেন বৃহত্তর প্যারিসের মেয়র আন হিদালগোর বাসস্থান বিষয়ক সহযোগী এবং কাউন্সিলর ইয়ান ব্রসা ও ওবেরভিলিয়ের মেয়র মিরিয়েম দেরকাওই এবং স্তা’ এর মেয়র আজেদিন তাইবি।

পরিদর্শনকালে প্রতিষ্ঠানের পরিচালক কৌশিক রাব্বানী ফ্রান্সের ভাষা, শিক্ষা ও পরিবেশের সাথে ফ্রান্সে বসবাসরত বাংলাদেশিদের একীভূত হওয়ার প্রচেষ্টার কথা জানিয়ে বলেন, বাংলাদেশিরা মেধাবী ও পরিশ্রমী জাতি, তারা চায় ফ্রান্সের ভাষা শিখে ও প্রচলিত নিয়মকানুন মেনে কাজ করে এদেশের সমৃদ্ধিতে ভূমিকা রাখতে ।

এসময়ে তিনি বিভিন্ন সময়ে ফ্রান্স প্রবাসী বাংলাদেশিদের উপর ভিনদেশি দুষ্কৃতীকারীদের হামলা, চুরি ও ছিনতাইয়ের ঘটনা উল্লেখ করেন এবং এ ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতার প্রত্যাশা করেন। এ বিষয়ে ওবেরভিলিয়ের মেয়র মিরিয়েম বলেন, আমরা এই সমস্যা সম্পর্কে অবগত এবং আমি শীঘ্রই পুলিশের দায়িত্বশীল কর্মকর্তার সাথে এ বিষয়ে আলোচনা করবো ।

ওবেরভিলিয়ের মেয়র আরও বলেন, আমাদের শহরে এই প্রতিষ্ঠান এত সুন্দরভাবে পরিচালিত হচ্ছে এবং ফরাসী ভাষা ও রীতিনীতির প্রতি বাংলাদেশিদের একাগ্রতা দেখে আমি অভিভূত ও গর্বিত।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর