শিরোনাম
প্রকাশ : ৬ এপ্রিল, ২০২০ ০৭:১৮

কাতারে এক দিনে করোনায় আক্রান্ত আরও ২৭৯

কাতার প্রতিনিধি

কাতারে এক দিনে করোনায় আক্রান্ত আরও ২৭৯

কাতারে রবিবার ২৪ ঘণ্টায় নতুন করে ২৭৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৬০৪ জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৪ জন মারা গেছেন। তাদের মধ্যে দুই জন বাংলাদেশি। এছাড়াও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০৯ জন। 

এদিকে, দুই দিনের ব্যবধানে হৃদরোগে আক্রান্ত হয়ে আরও দুই বাংলাদেশি মৃত্যুবরণ করেন। ফলে প্রবাসী বাংলাদেশিদের মাঝে আতঙ্ক ও উৎকণ্ঠা বিরাজ করছে।

করোনা সংক্রমণ ঠেকাতে ইতোমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়, মসজিদ, সেলুন, রেস্টুরেন্ট, শপিংমল, সিনেমা হল। সেই সাথে গণপরিবহন, মেট্রোরেল ও বিমান চলাচল। লকডাউন করে দেয়া হয়েছে শিল্প অঞ্চল সানাইয়া ১ থেকে ৩২ নাম্বার পর্যন্ত।

তাছাড়া নতুন আইন কার্যকর করার ফলে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত শুধু জরুরি প্রয়োজনীয় খাবারের দোকান, ফার্মেসি ছাড়া বাকি সব বন্ধদের ঘোষণা দেওয়া হয়েছে।

আর বিনা প্রয়োজনে বাসা থেকে বের না হওয়া ও কাতার সরকারের সব ধরনের উদ্যাগকে স্বাগত জানিয়েছে প্রবাসী বাংলাদেশিরা।

করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং বিস্তার রোধে সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রণালয় বাংলাদেশের বাংলা ভাষায় একটি এফএম রেডিও চ্যানেল আনুষ্ঠানিকভাবে চালু করেছে। সেই সাথে ড্রোন ক্যামেরার মাধ্যমে অবিশ্বাসীদের সচেতনতার কর্মসূচি চালিয়ে যাচ্ছে কাতার সরকার।

চলমান সংকট কাটিয়ে না উঠতে পারলে ব্যবসায়ীদের রেমিটেন্সের উপর ব্যাপক প্রভাব পড়ার পাশাপাশি প্রবাসীদের আতঙ্কিত না হয়ে কাতারের আইন মেনে চলার আহ্বান জানান বাংলাদেশ কমিউনিটির নেতারা।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর