২২ জুলাই, ২০২০ ০৮:৩৪

মাদক ব্যবসা: লন্ডনে ২১ বছর বয়সী যুবকের সাড়ে ৪ বছরের জেল

যুক্তরাজ্য প্রতিনিধি

মাদক ব্যবসা: লন্ডনে ২১ বছর বয়সী যুবকের সাড়ে ৪ বছরের জেল

অবৈধ মাদক পাচারের অভিযোগে ইস্ট লন্ডনের বেথনালগ্রীন এলাকার বাসিন্দা ২১ বছর বয়সী ওয়াসিম হোসাইনকে সাড়ে চার বছরের কারাদণ্ড দিয়েছে বাসিলডন ক্রাউন কোর্ট।

গত ২৭ এপ্রিল, ব্যাসিলডনে একটি গাড়ি থেকে তাকে আটক করেছিল পুলিশ। এসময় তার কাছে থেকে ক্লাস এ ড্রাগ হেরোইন এবং কোকেইন উদ্ধার করে পুলিশ। এছাড়াও তার কাছ থেকে নগদ সাড়ে ৩শ পাউন্ড এবং একাধিক সিমকার্ড উদ্ধার করা হয়। মোবাইলে মাদক পাচার সংশ্লিষ্ট বার্তাও পায় পুলিশ। আটকের সময় ওয়াসিম তার শরীরের গোপনাঙ্গে মাদক লুকিয়ে রাখার চেষ্টা করে বলেও আদালতে জানানো হয়ে।

গত ১৫ জুলাই আদালত তার সাজার মেয়াদ ঘোষণা করা হয়। কারাদণ্ডের পাশাপাশি তাকে পাঁচ বছরের জন্যে অপরাধীর তালিকায় রাখতে নির্দেশ দিয়েছে আদালত। এছাড়াও ওয়াসিম একটির বেশি মোবাইল এবং সিমকার্ড রাখতে পারবে না বলে জানেয়েছেন আদালত। সেটিও অবশ্যই তার নামে রেজিস্টার হতে হবে এবং পুলিশকে তার মোবাইলের আইএমইআই নাম্বার এবং সিমের সিরিয়াল নাম্বারও সরবরাহ করতে হবে। আর নিজের নামে রেজিস্টার এবং ইন্স্যুরেন্স না হলে ঘর এবং গাড়ির চাবিও সে বহন করতে পারবে না। একাধিক মানুষের সঙ্গেও সে মেলামেশা করতে পারবে না বলে আদালত নির্দেশ দিয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর