২২ জুলাই, ২০২০ ১১:৪৯

সিডনিতে ফুড শেয়ারিং প্রজেক্টের প্রধান সম্বনয়কের লক্ষ্য বহুদূরের

অনলাইন ডেস্ক

সিডনিতে ফুড শেয়ারিং প্রজেক্টের প্রধান সম্বনয়কের লক্ষ্য বহুদূরের

নোমান শামীম

করোনাভাইরাসের মহামারীতে স্তব্ধ পুরো বিশ্ব। এর মধ্যে অস্ট্রেলিয়ার সিডনিতে অনেক বাংলাদেশি শিক্ষার্থী ‍ও প্রবাসী কাজ হারিয়ে কষ্টে পড়ে যান। তাদের জন্য অস্ট্রেলিয়া যুবলীগের সাধারণ সম্পাদক নোমান শামীমের নেতৃত্বে প্রবাসীদের সাহসী কয়েকজন মানুষ এগিয়ে আসেন। প্রায় ১২০০ হাজার খাবার প্যাকেট প্রতিদিন বিনামূল্যে সরবরাহ করেন এসব শিক্ষার্থী ও প্রবাসীদের জন্য।

সিডনির লাকেম্বায় প্রায় ২ মাস ধরে চলে তাদের এই কার্যক্রম। এখনো এই সাহসী মানুষেরা থেমে নেই। প্রয়োজনে-সমস্যায় প্রবাসীদের পাশে দাঁড়াচ্ছে। তাদের এই কাজকে অস্ট্রেলিয়া সরকারের পক্ষ থেকে এবার স্বীকৃতি দেয়া হলো। সিডনিতে এমপি ওয়েন্ডি লিন্ডসি, কাউন্সিলর জর্জ জাকিয়া তাদের এই কাজের প্রতি সম্মান জানিয়ে নোমান শামীমের হাতে স্বীকৃতিপত্র তুলে দেন।

এসময় সাবেক কাউন্সিলর শাহে জামান টিটো উপস্থিত ছিলেন। ফুড শেয়ারিংয়ের এই কাজে প্রথম থেকেই সক্রিয় থেকে সহায়তা করেছেস শেফ হাবিবুর রহমান চমন, সালমিন সুলতানা, মহিউদ্দীন কাদের, আলি আশরাফ হিমেল, নাহিয়ান ডি আজমল, শাহ নেয়াজ আলো, শাকিল মল্লিক, গৌতম সাহা, বাবুল হাসান বাবু, আকাশ দে, আরিফুর রহমান, অপু সারোয়ার, অ্যাডভোকেট নির্মল্য তালুকদার, ড. লাভলী রহমান, ড. আবুল হাসনাৎ মিল্টন ও জাকির প্রধানীয়াসহ প্রবাসী উদ্যোমী অনেক তরুণ, সমাজসেবীরা।

এই কাজের প্রধান সমন্বয়ক নোমান শামীম বলেন, আমাদের আরো বহুদূর যেতে হবে। প্রবাসীদের সমস্যায় আমাদের টিম সব সময় পাশে দাঁড়াতে প্রস্তুত রয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর