শিরোনাম
প্রকাশ : ৩০ নভেম্বর, ২০২০ ০৮:৩৭
আপডেট : ৩০ নভেম্বর, ২০২০ ১১:০৯
প্রিন্ট করুন printer

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক হান্নান খানের মৃত্যুতে প্রবাসেও শোক

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক হান্নান খানের মৃত্যুতে প্রবাসেও শোক
দুই বছর আগে আব্দুল হান্নান খানকে যুক্তরাষ্ট্রে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’র ক্রেস্ট প্রদান করেন সংগঠনের সভাপতি লাবলু আনসার।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা এম আব্দুল হান্নান খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করেছেন যুক্তরাষ্ট্রের সেক্টর কমান্ডারস ফোরাম এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার নেতৃবৃন্দরা।

তার মৃত্যুর সংবাদ রবিবার সকালে নিউইয়র্কে আসার পরই সহযোদ্ধারা এক বিবৃতিতে বলেছেন, ‘বঙ্গবন্ধু হত্যা মামলা ও জেলহত্যার তদন্তসহ একাত্তরের মানবতাবিরোধী অপরাধের তদন্তে নিষ্ঠার পরিচয় দিয়েছেন। দেশাত্মবোধের তাগিদে প্রবাসে এসেও মুক্তিযোদ্ধাদের সাথে মিলিত হয়ে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের কাজে লাগে এমন ইস্যুতে মতবিনিময় এবং ইতিহাসের সন্ধান করেছেন। তার মৃত্যুতে বাঙালি জাতি এক অকুতোভয় সার্থীকে হারালো।’

করোনার কারণে আনুষ্ঠানিক দোয়া-মোনাজাত ও শোক-সমাবেশ করা সম্ভব না হলেও ভার্চুয়ালে শিগগিরই এক স্মরণসভার আয়োজন করা হবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

বিবৃতি প্রদানকারীরা হলেন-সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা রেজাউল বারি, জ্যেষ্ঠ সদস্য বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. খন্দকার মনসুর এবং সেক্রেটারি আব্দুল কাদের মিয়া, স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় এবং শহীদ হাসান।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর