২৬ জানুয়ারি, ২০২১ ০০:০৯

কাতারে কিউএফসি’র প্রধান নির্বাহীর সঙ্গে রাষ্ট্রদূতের বৈঠক

আমিন ব্যাপারী, কাতার :

কাতারে কিউএফসি’র প্রধান নির্বাহীর সঙ্গে রাষ্ট্রদূতের বৈঠক

কাতারে কিউএফসি’র প্রধান নির্বাহীর সঙ্গে রাষ্ট্রদূতের বৈঠক

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন গতকাল কাতার ফাইন্যান্সিয়াল সেন্টারের (কিউএফসি) প্রধান নির্বাহী ইউসুফ আল জাইদার সাথে বৈঠক করেন। এসময় কিউএফসির প্রধান নির্বাহী কাতার ফাইন্যান্সিয়াল সেন্টারের স্পন্সরশিপে নতুন ব্যবসা প্রতিষ্ঠান খোলা এবং কিউএফসির অন্যান্য কার্যক্রম বিষয়ে রাষ্ট্রদূতকে বিস্তারিত অবহিত করেন।

কাতারে অবস্থানরত বাংলাদেশি ব্যবসায়ী ও উদ্যোক্তারা যাতে বিনিয়োগকারী বা ব্যবসায়ী হিসেবে তাদের ব্যবসা পরিচালনা ও বিনিয়োগ কার্যক্রম করতে পারেন সে বিষয়ে রাষ্ট্রদূত কিউএফসির সহযোগিতা চান। সুনির্দিষ্ট কিছু সেক্টরে কিউএফসির আওতায় শতভাগ মালিকানায় কোম্পানি খুলতে পারে বলে প্রধান নির্বাহী রাষ্ট্রদূতকে অবহিত করেন। 

এছাড়া, কিউএফসির তত্ত্বাবধানে ক্রাউড ফান্ডিং এর মাধ্যমে বিনিয়োগ তহবিল গঠনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। দু’দেশের উদ্যোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে যোগাযোগ বৃদ্ধির জন্য বাংলাদেশ ও কাতারের ব্যবসায়ীদের সমন্বয়ে একটি বিজনেস কাউন্সিল গঠনের প্রস্তাব করেন রাষ্ট্রদূত। বিজনেস কাউন্সিল গঠনের প্রস্তাবকে ইতিবাচক পদক্ষেপ হিসেবে অভিহিত করেন কিউএফসির প্রধান নির্বাহী।

একইসঙ্গে, দু’দেশের আইটি খাতে উদ্যোক্তাদের নিয়ে খুব শীঘ্রই একটি ওয়েবিনার করার বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত হয়। বৈঠকে দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক) মো. মাহবুর রহমান উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর