৬ মে, ২০২১ ১১:৪৯

পর্তুগালে বাংলাদেশি উবার গ্রুপের ইফতার মাহফিল

রনি মোহাম্মদ (লিসবন, পর্তুগাল):

পর্তুগালে বাংলাদেশি উবার গ্রুপের ইফতার মাহফিল

পর্তুগালের রাজধানী লিসবনে অবস্থানরত বাংলাদেশি ফিল্যান্সার উবার, বোল্ট ও গ্লোভোতে কর্মরত প্রবাসীদের উদ্যোগে ৫ মে লিসবনের আলা আমেদা পার্কে এক ব্যতিক্রমী ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ফিল্যান্সার রাহি আহমদের সভাপতিত্বে এবং দেলয়ার হোসেন এর সঞ্চালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন শাকির আহমদ ও ইসলামী সঙ্গীত পরিবেশন করেন দেলওয়ার হোসাইন।

গত ১ বছর করোনা মহামারির কারনে লিসবনের কর্মহীন হয়ে পড়া প্রবাসীদের কর্মসংস্থানের জন্য গড়ে উঠা সংগঠনটির উবার কর্মীদের একত্রিত করার জন্য ইফতার পার্টির আয়োজন করেন। এতে যোগদেয় প্রায় শতাধিক উবার, বোল্ট, গ্লোভোতে কর্মরত প্রবাসী বাংলাদেশি।

ইফতার পূর্বে তারা বলেন, করোনা মহামারির এই চ্যালেঞ্জিং সময়ে আমরা জীবনের ঝুঁকি নিয়ে নাগরিকদের ঘরে ঘরে এ্যাপসের মাধ্যমে খাদ্য সামগ্রী ও নিত্য প্রয়োজনীয় জিনিস নিরাপদে পৌঁছে দিচ্ছি। এর ফলে গ্রহকগন উপকৃত হওয়ার সাথে সাথে করোনার ঝুঁকি থেকে নিজে এবং দেশকে মুক্ত রাখছেন। যার ফলে আজ পর্তুগাল বিশ্বে করোনার হার একেবারে কম। আমরা তাদেরকে সেবার বিপরীতে নিজেরা আর্থিকভাবে স্বাবলম্বী হচ্ছি এবং আমাদের প্রেরিত রেমিট্যান্স এর মাধ্যমে দেশের অর্থনীতির চাকা সচল রাখছি।

উক্ত ইফতার মাহফিলের আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন কাদির, মানোয়ার, এনামুল, রাজু, লিটন, কালাম, হাসান, তানভীর, শিপু, সুমন, ইয়াহয়া, জামাল, মকবুল, বদরুল, আবিদ, মানিক, সালাহউদ্দীন, রেদওয়ান, সেলিম, জাবেদ, তারেক প্রমুখ।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর