শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০২১ ১৩:০৪
প্রিন্ট করুন printer

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে নিউইয়র্কে র‌্যালি

যুক্তরাষ্ট্র প্রতিনিধি:

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে নিউইয়র্কে র‌্যালি
Google News

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ে সীমাহীন দুর্নীতির সাথে জড়িতদের গ্রেফতার দাবিতে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিত্বকারিরা বিক্ষোভ-সমাবেশ করেছেন। মঙ্গলবার ‘লেখক, সাংবাদিক এবং প্রবাসী জনসমাজ’ ব্যানারের সামনে দাঁড়িয়ে বিক্ষোভ প্রদর্শনকালে সাংবাদিক রোজিনা ইসলামের সাথে অকথ্য আচরণের নিন্দা এবং প্রতিবাদ জানানো হয়। 

‘এমন আচরণের মধ্য দিয়ে ক্ষমতাসীনদের বাংলাদেশের গণমাধ্যমের কণ্ঠ চেপে ধরার নির্লজ্জ একটি প্রয়াসের নগ্ন প্রকাশ ঘটলো’ বলে মন্তব্য করেন কমিউনিটি এ্যাক্টিভিস্ট সুব্রত বিশ্বাস। বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী বলেন, ‘বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে বলে দাবিকারি সরকারের নিকট আহবান রাখছি রোজিনা ইসলামের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্যে।’ 

সাংবাদিকের তথ্য সংগ্রহের প্রচলিত ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করতে দুর্নীতিবাজ আমলারা সংঘবদ্ধ হয়েছে। তবে বাংলাদেশের সচেতন মানুষেরা প্রকৃত ঘটনা জানতে সক্ষম বলেই রোজিনার বিরুদ্ধে হাস্যকর অভিযোগে মামলা এবং তাকে কারাগারে নেয়া হয়েছে বলেও মন্তব্য করেন বক্তারা। এ সময় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাংবাদিক ইব্রাহিম চৌধুরী খোকন, মাহফুজুর রহমান, তোফাজ্জল লিটন, মঞ্জুরুল হক প্রমুখ। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর