২৪ জুলাই, ২০২১ ১০:৪১

কণ্ঠযোদ্ধা ফকির আলমগীরের মৃত্যুতে নিউইয়র্কে শোকসভা

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

কণ্ঠযোদ্ধা ফকির আলমগীরের মৃত্যুতে নিউইয়র্কে শোকসভা

কণ্ঠযোদ্ধা ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করলেন একাত্তরের স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের দুই সহযোদ্ধা রথীন্দ্রনাথ রায় এবং শহীদ হাসান। অশ্রুসিক্ত কণ্ঠে তারা উল্লেখ করেন, করোনার থাবায় প্রথিতযশা শিল্পী-সাংস্কৃতিক কর্মীরা হারিয়ে যাচ্ছেন। ফকির আলমগীরের মতো সজীব একজন মানুষও রক্ষা পেলেন না এই মহামারির কবল থেকে। একাত্তরের দিনগুলো ছাড়াও পরবর্তী সময়ে ফকিরের স্মৃতিচারণ করেন এই দুই কণ্ঠযোদ্ধা।

ফকির আলমগীরের মৃত্যু সংবাদ জানার পরই সেক্টর কমান্ডারস ফোরামের যুক্তরাষ্ট্র শাখা এক শোক সভার আয়োজন করে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ। ফকির আলমগীরের স্মৃতিচারণের পর তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে আরও বক্তব্য রাখেন সেক্টর কমান্ডারস ফোরামের যুক্তরাষ্ট্র শাখার যুগ্ম সম্পাদক আব্দুল কাদের মিয়া এবং নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার।

বিশিষ্টজনদের মধ্যে আরও ছিলেন সেক্টর কমান্ডারস ফোরামের ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, নির্বাহী সদস্য শামীম আকতার শরিফ, আওয়ামী লীগ নেতা নাজিমউদ্দিন এবং এ টি এম মাসুদ। অনুষ্ঠানে সদ্য প্রয়াত এই কণ্ঠযোদ্ধার প্রতি সম্মান জানাতে সকলে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেন। সবশেষে আব্দুল কাদের মিয়ার নেতৃত্বে বিশেষ মোনাজাতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ফকির আলমগীরসহ অন্য সকলের আত্মার মাগফেরাত কামনা করা হয়। 


বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর