২৬ মে, ২০২২ ০৮:৪০

প্যারিসে দুষ্কৃতকারীদের হামলায় বাংলাদেশি নিহত

ফ্রান্স প্রতিনিধি

প্যারিসে দুষ্কৃতকারীদের হামলায় বাংলাদেশি নিহত

ফ্রান্সের রাজধানী প্যারিসে দুষ্কৃতকারীদের হামলায় নির্মমভাবে খুন হলেন সোহেল রানা নামে এক প্রবাসী। প্যারিসের একটি হাসপাতালে ৪ দিন চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে তার মৃত্যু হয়।

নিহত সোহেল রানার বাড়ি মুন্সীগঞ্জ জেলার সিরাজদীখান উপজেলার খিদিরপুর গ্রামে। দীর্ঘ ১১ বছর থেকে তিনি ফ্রান্সে ছিলেন এবং ৪ বছর ধরে স্ত্রী ও আড়াই বছরের এক শিশু সন্তানসহ ফ্রান্সের পোর্ট দি অভারভিলিয়ে এলাকায় বসবাস করতেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, প্রতিদিনের মত গত শনিবার ভোররাতে প্যারিসের বাস্তিলে কাজ শেষে বাসায় ফেরার পথে দুষ্কৃতকারীদের হামলার শিকার হন সোহেল। এ সময় পথচারীরা অজ্ঞান অবস্থায় তাকে রাস্তায় পড়ে থাকতে দেখে পুলিশে খবর দিলে পুলিশ এসে তাকে হাসপাতালে ভর্তি করে। সোহেলের ওপর কেন হামলা করা হয়েছে- এর সঠিক কারণ এখনো জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে মোবাইল, টাকা-পয়সা ছিনিয়ে নেওয়ার জন্য তার ওপর হামলা চালানো হয়। হত্যার রহস্য উদঘাটনে পুলিশ ইতোমধ্যে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তদন্ত শুরু করেছে।

ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার এম তালহার নির্দেশে বাংলাদেশ দূতাবাসের একটি প্রতিনিধি দল নিহত সোহেল রানার বাসায় গিয়ে তার স্ত্রী ও স্বজনদের সঙ্গে দেখা করেন এবং সোহেল হত্যার রহস্য উদঘাটন ও তার পরিবারের জন্য কূটনৈতিকভাবে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

এদিকে সোহেলের মৃত্যুতে ফ্রান্স প্রবাসী বাংলাদেশিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। তারা গভীর শোক ও সমবেদনা জানানোর পাশাপাশি এ হত্যার বিচার চেয়েছেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর