২৯ জুন, ২০২২ ১৩:১৯

গ্রিসে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

অনলাইন ডেস্ক

গ্রিসে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

গ্রিসের এথন্সে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে স্বপ্নের পদ্মা সেতু’র শুভ উদ্বোধন উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বাংলাদেশ দূতাবাস বাংলাদেশি অধ্যুষিত এলাকা নিয়া মানোলাদায় এক উন্মুক্ত অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীসহ গ্রিস প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী, সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

পবিত্র কোরআন থেকে তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে যান চলাচলের  জন্য খুলে দেয়া উপলক্ষ্যে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়। পদ্মা সেতুর উপর নির্মিত তথ্যমূলক ভিডিও চিত্রও প্রদর্শন করা হয়।  

রাষ্ট্রদূত আসুদ আহ্মদ প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, আজকের এই দিনটি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ইতিহাসে চির ভাস্বর হয়ে থাকবে। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে নির্মিত এই সেতু আমাদের জাতীয় সক্ষমতার পরিচয় বাহক এবং অভূতপূর্ব উন্নয়নের মাইলফলক উল্লেখ করে তিনি বলেন, এই সেতু আমাদের দেশের সামগ্রিক উন্নয়নে যুগান্তকারী অবদান রাখবে এবং দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের জেলাগুলোর সাথে উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোর দূরত্ব কমাবে এবং উভয় অঞ্চলের গণমানুষের মধ্যে পারস্পরিক আন্তঃযোগাযোগ বেগবান হবে। এতে করে অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়বে। 

পরিশেষে, বাংলাদেশের বর্তমান বন্যা পরিস্থিতির দ্রুত উন্নতি, জনগণের জান-মালের নিরাপত্তা, দেশের শান্তি ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর