শিরোনাম
১৭ আগস্ট, ২০২২ ১০:০০

ফিলাডেলফিয়ায় পেনসিলভেনিয়া আওয়ামী লীগের শোক সমাবেশ

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

ফিলাডেলফিয়ায় পেনসিলভেনিয়া আওয়ামী লীগের শোক সমাবেশ

জাতীয় শোক দিবস উপলক্ষে পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের সভায় নেতৃবৃন্দ। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

যথাযথ মর্যাদায় পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগ পালন করেছে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদৎ বার্ষিকী। ১৫ আগস্ট সন্ধ্যায় ফিলাডেলফিয়ার একটি মিলনায়তনে একইসাথে ২১ আগস্টে গ্রেনেড হামলায় হতাহতদের প্রতি শ্রদ্ধা এবং পঁচাত্তরের নৃশংসতার নেপথ্য শক্তিকে চিহ্নিত করার দাবি জানানো হয়। 

সমাবেশে সভাপতিত্ব করেন হোস্ট সংগঠনের প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা আবু তাহের এবং পরিচালনা করেন যৌথভাবে আবু সাঈদ খান ও তোজাম্মেল হক তোজা। সংগঠনের সাংগঠনিক সম্পাদক কাজী মনসুর খৈয়াম কর্তৃক পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের পর বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুসহ পঁচাত্তরের ১৫ আগস্টে তার পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয় মকবুল হোসেন ফারুকের নেতৃত্বে। 

অনুষ্ঠানের বক্তারা বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনা থেকে সরিয়ে নিতে পঁচাত্তরের কালরাতে নৃশংসতায় যারা মদদ দিয়েছে নেপথ্যে থেকে সেই জাতীয় ও আন্তর্জাতিক চক্রের হদিস উদঘাটনের বিকল্প নেই বলে মন্তব্য করেন। এটি সময়ের দাবি। কারণ, একই চক্র এখনো গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে চলা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে। বক্তারা উল্লেখ করেন, সেই ষড়যন্ত্রকারিদের সমূলে উৎখাত করতে হবে মানবিকতার স্বার্থে। 

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন ট্রাই কাউন্টি আওয়ামী লীগের সভাপতি খায়ের মোহাম্মদ মিয়া। প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য সৈয়দা ফরিদা রেজানুর। দিবসের তাৎপর্য এবং বঙ্গবন্ধুর কর্মজীবন নিয়ে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা ডা. জিয়াউদ্দিন সাদেক, সংগঠনের সাবেক সভাপতি আব্দুল হাই, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সদস্য আলাউদ্দিন জাহাঙ্গির, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কমিশনার শিরিন আকতার, পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি নাহিদ রেজা জনি, সাংগঠনিক সম্পাদক কাজী মনসুর খৈয়াম এবং সাঈদুর রহমান শিমুল, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান শামীম, ট্রাই কাউন্টির যুগ্ম সম্পাদক আব্দুল খালেক, উপদেষ্টা ইউসুফ আলী, অহিদুর রহমান মজুমদার, গাজী আব্দুর রাজ্জাক, ডা. ফাতেমা আহমেদ, ইদ্রিস আলী, মিজানুর রহমান। নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের নির্বাহী সদস্য আবুল হাসান মিলন। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর