শিরোনাম
২৮ ফেব্রুয়ারি, ২০২৪ ১৩:৪৫

সিডনিতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী

নাইম আবদুল্লাহ

সিডনিতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী

অস্ট্রেলিয়ায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন অজি এনএসইউয়ার্স অ্যাসোসিয়েশন (OzNSUers) ১২তম বছর সাফল্যের সাথে সম্পূর্ণ করেছে। এই মাইলফলক উদযাপন উপলক্ষে সংগঠনের পরিচালনা কমিটি গত রবিবার একটি বর্ণাঢ্য সমুদ্র ভ্রমণ ও পুনর্মিলনীর আয়োজন করে। অস্ট্রেলিয়ায় নানা প্রান্ত থেকে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা তাদের পরিবারসহ এ উদযাপনে অংশ নেয়।

এদিন সকাল থেকেই অতিথিরা পরিবারসহ পৌঁছে যায় বিখ্যাত সিডনি হারবার ব্রিজের নিচে। দুপুর ১২টায় সবাইকে নিয়ে ক্রুজ শিপের যাত্রা শুরু হয়। এই উদযাপন এবং পুনর্মিলনীতে সবাইকে স্বাগত জানান অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তাজিম তারেক। ভ্রমণটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন সংগঠনের সহসভাপতি নাহার এ দিশা এবং নির্বাহী সদস্য আবীর হারুনী।

অতিথিদের আপ্যায়নে পরিবেশন করা হয় মুখরোচক খাবার ও পানীয়, ছিল ব্যান্ডদলের মনোমুগ্ধকর সংগীত পরিবেশনা। মনোরম পরিবেশে অতিথিদের জন্য আরও নানা আয়োজনে ছিল র‍্যাফেল ড্র, সেরা পোশাকের জন্য পুরস্কার, ছোটমনিদের জন্য নানারকম আনন্দ আয়োজন।

সংগঠনের সভাপতি শামস মওদুদ তার সংক্ষিপ্ত বক্তব্যে অজি এনএসইউয়ার্স অ্যাসোসিয়েশনের বিগত ১২ বছরের যাত্রায় স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য সকল সাবেক শিক্ষার্থী সদস্য এবং তাদের পরিবারকে ধন্যবাদ জানান। তিনি আরও উল্লেখ করেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের যেকোনো সাবেক শিক্ষার্থীর জন্য যেকোনো সাহায্যে এই সংগঠন সবসময়ই এগিয়ে এসেছে। সহসভাপতি নাহার এ দিশা এবং সাধারণ সম্পাদক তাজিম তারেক ধন্যবাদ জানান সকল প্রতিষ্ঠাতা, সদস্য এবং পৃষ্ঠপোষকদের, যারা বিগত ১২ বছরে এই সংগঠনে অসামান্য ভূমিকা রেখেছেন।

এই পুনর্মিলনী আয়োজনে পরিশ্রম করেছেন সংগঠনের নির্বাহী সদস্য মেহেদী রেজা, মৌসুমি চৌধুরী, তাবাসসুম চৌধুরী, বুশরা আহমেদ, মাহমুদা ফারিন, সামিন নেওয়াজ, ফয়সল সিদ্দিক ও আবীর হারুনী। ২০১১ সালে গঠিত এই অ্যালামনাই অ্যাসোসিয়েশন নর্থ সাউথ ইউনিভার্সিটি, বাংলাদেশি এবং অস্ট্রেলিয়ান কমিউনিটির মানুষের উন্নয়নের জন্য সফলভাবে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও একইভাবে তারা তাদের কার্যক্রম চালিয়ে যাবে বলে আশাবাদী তারা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর