শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৭ জানুয়ারি, ২০২০ ২৩:২৫

ড্রাফটে চূড়ান্ত বিসিএলের দল

ড্রাফটে চূড়ান্ত বিসিএলের দল

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগকে স্থগিত করে বিসিবি আয়োজন করছে চার জাতির বিসিএল। দেশের দ্বিতীয় প্রথম শ্রেণির ক্রিকেট লিগটি শুরু হবে ৩১ জানুয়ারি। ফ্রাঞ্চাইজিভিত্তিক বিসিএলের দুটি দলের স্বত্ব বিসিবির এবং দুটির স্বত্ব ওয়ালটন ও ইসলামী ব্যাংকের। বিসিবির দল দুটি সাউথ জোন ও নর্থ জোন এবং ওয়ালটনের দল সেন্ট্রাল জোন ও ইসলামী ব্যাংকের দল ইস্ট জোন। গতকাল মিরপুর স্টেডিয়ামে বিসিএলের ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। ড্রাফটের মাধ্যমে দলগুলো নিজেদের গুছিয়ে নিয়েছে।

চার দলের আগের পাঁচ আসরে খেলাগুলো হয়েছে ডাবল লিগ পদ্ধতিতে। এবার হবে সিঙ্গেল লিগ। প্রতিটি দল খেলবে তিনটি করে ম্যাচ এবং পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনাল। গোলাপি বলে ফাইনাল আয়োজনের চিন্তা করছে বিসিবি।         

বিসিএলের এবারের সবচেয়ে বড় আকর্ষণ প্লেয়ার্স ড্রাফট। নিয়ম অনুযায়ী প্রতিটি দল তাদের আগের স্কোয়াডে ৬ জনকে রিটেইন করতে পারবে। এবারের বিসিএলে জাতীয় দলের সব ক্রিকেটারই খেলবেন। তবে রাওয়ালপিন্ডিতে টেস্ট চলবে বলে দ্বিতীয় রাউন্ডে খেলবেন না জাতীয় দলের ক্রিকেটাররা। উদ্বোধনী দিনে মিরপুর স্টেডিয়ামে মুখোমুখি হবে ওয়ালটন সেন্ট্রাল জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোন। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাউথ জোনের প্রতিপক্ষ নর্থ জোন।      

বিসিবি নর্থ জোন : আরিফুল হক, নাঈম ইসলাম, জুনায়েদ সিদ্দিকী, মুশফিকুর রহিম, সানজামুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, রনি তালুকদার, সুমন খান, লিটন দাস, তাসকিন আহমেদ, মাহিদুল ইসলাম অংকন, রিশাদ হোসেন, সঞ্জিত সাহা, সালাউদ্দিন শাকিল, জহুরুল ইসলাম, তাবির হায়দার খান, এনামুল হক জুনিয়ার, মিজানুর রহমান, হোসেন আলী ও মুক্তার আলী। 

বিসিবি সাউথ জোন : আব্দুর রাজ্জাক রাজ, আল-আমিন মিয়া, এনামুল হক বিজয়, মেহেদি হাসান, কাজী নুরুল হাসান, শফিউল ইসলাম, মাহমুদুল্লাহ রিয়াদ, ফজলে মাহমুদ রাব্বি, ফরহাদ রেজা, শামসুর রহমান শুভ, আল-আমিন, নাসুম আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শাহরিয়ার নাফিস, রবিওল হক, ইরফান শুক্কুর, আমিনুল ইসলাম বিপ্লব, মাহামুদুল হাসান জয় ও রুবেল মিয়া।  

ওয়ালটন সেন্ট্রাল জোন : সাইফ হাসান, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, রকিবুল হাসান, তাইবুর রহমান, শুভাগত হোম, মুকিদুল ইসলাম মুগ্ধ, শহীদুল ইসলাম, আরাফাত সানী, মুস্তাফিজুর রহমান, জাকের আলী অনিক, নাঈম শেখ, নাজমুল ইসলাম অপু, ইফনান হোসেন, আব্দুল মজিদ, সোহরাওয়ার্দী শুভ, শরীফুল ইসলাম, আকবর আলী ও মেহেদী হাসান মিরাজ।

ইসলামী ব্যাংক ইস্ট জোন : ইমরুল কায়েস, আবু জায়েদ রাহি, আফিফ হোসেন ধ্রুব, মুমিনুল হক, নাঈম ইসলাম, তামিম ইকবাল, রুবেল হোসেন, ইয়াসির আলী চৌধুরী, পিনাক ঘোষ, হাসান মাহমুদ, জাকির হাসান, নাসির হোসেন, তাইজুল ইসলাম, অমিত হাসান, রেজাউর রহমান, তানভীর ইসলাম, ইমরান উজ্জামান, খালেদ আহমেদ, রনি চৌধুরী ও মোহাম্মদ আশরাফুল।  


আপনার মন্তব্য