রবিবার, ১১ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

সাব-কমিটিতে নতুন মুখের দেখা মিলবে

বাফুফের প্রথম সভা আজ

ক্রীড়া প্রতিবেদক

সাব-কমিটিতে নতুন মুখের দেখা মিলবে

ইমরুল হাসান

অতীতে যাই ঘটুক না কেন, এবার চার বছরের মেয়াদটা কাজী সালাউদ্দিনের জন্য বড় চ্যালেঞ্জই বলা যায়। তিনি বলেছেন, আগের তিন মেয়াদে ফুটবলকে গুছিয়ে এনেছি। এবার সবাই মিলে পরিকল্পনা করে ফুটবল উন্নয়নে কাজ করব। তলানিতে থাকা ফুটবলের উন্নয়ন ঘটবে কি না এটাই বড় প্রশ্ন। নির্বাচনে সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদের জয়-জয়কার। আজ নতুন কমিটির প্রথম নির্বাহী কমিটির সভা। যদিও একটি সহ-সভাপতি পদে টাই হওয়ায় ৩১ অক্টোবর পুনরায় নির্বাচন হবে।

আজ প্রথম সভাতেই নতুনভাবে সাবকমিটি গঠনের কথা শোনা যাচ্ছে। নতুনভাবে জয়ী হওয়া বেশ কজন কর্মকর্তাকে নতুন কমিটির দায়িত্ব দেওয়া হতে পারে। এর মধ্যে সহ-সভাপতি পদে সর্বোচ্চ ভোটে জয়ী ইমরুল হাসান ও আতাউর রহমান ভূঁইয়া মানিকের নাম শোনা যাচ্ছে। সালাউদ্দিন ও আবদুস সালাম মুর্শেদী টানা চার বার নির্বাচিত হলেও দৃষ্টি থাকবে ইমরুল ও মানিকের দিকে। সদস্য হিসেবে নতুন মুখ মো. আমের খানকে নিয়েও অনেকের আগ্রহ রয়েছে। ইমরুল বলেন, ‘আমি কাজের লোক কাজ ছাড়া কিছুই বুঝি না। সাব-কমিটির যে কোনো জায়গা আমি কাজ করতে আগ্রহী। যদি দায়িত্ব নাও দেওয়া হয় সমস্যা নেই। প্রতিজ্ঞা করে এসেছি ফুটবল উন্নয়নে কাজ করব। সময়ই বলে দেবে আমি দায়িত্ব ঠিকমতো পালন করছি কি-না।

আরেক সহ-সভাপতি আতাউর রহমান ভূইয়া মানিক বলেন, ফুটবল উন্নয়নে মিলেমিশে কাজ করতে হবে। সাবকমিটির দায়িত্ব পাব কি পাব না এ নিয়ে ভাবনা নয়। সালাউদ্দিন ভাইয়ের নেতৃত্বে কাজ করতে চাই। পরিশ্রম ও পরিকল্পনা ছাড়া কোনো কিছুতেই পরিবর্তন আনা সম্ভব নয়। চার বছরের দায়িত্ব সবার কাছেই সমান। ২১ জন সদস্য পরিকল্পনা নিলে সুবিধা হবে। প্রয়োজনে বাইরে লোকদেরও সহযোগিতা নিতে হবে। নির্বাচন শেষ এখন সববিভেদ ভুলে ফুটবল উন্নয়নে শপথ নিতে হবে। সদস্য পদে জয়ী মো. আমের খান বলেন, ‘চার বছরে রাতারাতি সব পরিবর্তন সম্ভব নয়। আমরা এমন কিছু করে যেতে চাই ভবিষ্যতের পথটা যেন সহজ হয়ে উঠে।

সর্বশেষ খবর