শিরোনাম
প্রকাশ : বুধবার, ৩০ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৯ জুন, ২০২১ ২৩:০২

দুরন্ত মেসি দুর্বার আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

দুরন্ত মেসি দুর্বার আর্জেন্টিনা
Google News

লিওনেল মেসিকে নিয়ে ভক্তদের আফসোসের শেষ নেই! তিনি নীল-মেরুন জার্সিতে যতটা উজ্জ্বল, আকাশী-সাদা জার্সিতে ততই ম্লান। বার্সেলোনার হয়ে সর্বোচ্চ গোল, রেকর্ড ছয়বার ব্যালন ডি’অর জয়। একের পর এক শিরোপা- আরও কত রেকর্ড।

কিন্তু আর্জেন্টিনার মেসিকে দেখে মন ভরেনি সমর্থকদের! তবে কোপা আমেরিকায় বলিভিলয়ার বিরুদ্ধে দেখা গেল অন্য এক মেসিকে। নিজে দুটা গোল করলেন। একটি গোল করালেন। ৪-১ গোলে বলিভিয়াকে উড়িয়ে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো আর্জেন্টিনা।

এ ম্যাচে পায়ের জাদুতে বিশ্বকে মোহিত করলেন লিওনেল মেসি। এখন তার টার্গেট কোপা আমেরিকার শিরোপা। কোয়ার্টারে তাদের প্রতিপক্ষ ইকুয়েডর।

ম্যাচ শেষে মেসি বলেন, ‘আমি খুবই ভাগ্যবান যে ক্লাব ও ব্যক্তিগত পর্যায়ে সব কিছু জিতেছি। যদি জাতীয় দলের হয়েও এমন কিছু জিততে পারতাম, তাহলেও খুব ভালো হতো।’

ইকুয়েডরের বিরুদ্ধে ম্যাচের প্রথম তিন মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল আর্জেন্টিনার সামনে। কিন্তু সহজ সুযোগ নষ্ট করেন সার্জিও আগুয়েরো ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

সুযোগ নষ্ট করেননি পাপু গোমেজ। লিওনেল মেসি  পেনাল্টি বক্সের মাথায় কোরেয়ার কাছ থেকে বল পেয়ে বলিভিয়ার ডিফেন্ডারদের মাথার ওপর দিয়ে দারুণভাবে পাস দেন। গোমেজের দুর্দান্ত এক শটে বলিভিয়ার গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল চলে যায় জালে। টানা দ্বিতীয় ম্যাচে গোল পেয়ে যান ৩৩ বছর বয়সী গোমেজ। ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান মেসি। গোমেজকে বক্সের মধ্যে ফেলে দিয়েছিলেন বলিভিয়ার হুসতিনিয়ানো।

ম্যাচের ৪২ মিনিটে আর্জেন্টিনার জার্সিতে নিজের ৭৫তম গোলটি করেন মেসি। আগুয়েরোর কাছ থেকে পাওয়া বল বক্সের বাইরে থেকে বাঁ পায়ে শট নেন মেসি। বলিভিয়ার  গোলরক্ষক কার্লোস লাম্পের মাথার ওপর দিয়ে জালে জড়ায় বল।

দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে বলিভিয়াও একটি গোল পেয়ে যান। হুসতিনিয়ানোর পাস থেকে বল পেয়ে আর্জেন্টিনার গোলরক্ষককে পরাস্ত করেন এরউইন সাভেদ্রা।

এর ঠিক মিনিট পাঁচেক পরেই আরেকটি গোল করেন আর্জেন্টিনা। আগুয়েরোর বদলি হিসেবে মাঠে নামা লাউতরো মার্টিনেজ আর্জেন্টিনার হয়ে চতুর্থ গোলটি করেন।

কোপা আমেরিকায় ড্র দিয়ে যাত্রা শুরু হয়েছিল আর্জেন্টিনার। তারপর টানা তিন ম্যাচে জিতে এখন গ্রুপের শীর্ষে। এই ম্যাচ দিয়ে টানা ১৯ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ল আর্জেন্টিনা। মেসির রেকর্ডের উড়ন্ত জয়ে আর্জেন্টিনার আত্মবিশ্বাস যেন আরও বেড়ে গেল।