সোমবার, ৫ জুলাই, ২০২১ ০০:০০ টা

সুয়ারেজদের বিদায়

ক্রীড়া ডেস্ক

সুয়ারেজদের বিদায়

কোপা আমেরিকা থেকে বিদায় নিলেন লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানিরা। গতকাল ভোরে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার সঙ্গে গোল শূন্য ড্রয়ের পর টাইব্রেকারে উরুগুয়ে হেরেছে ৪-২ ব্যবধানে। লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানি দুজনেই টাইব্রেকারে গোল করেন। তবে মাতিয়াস ভিনা ও হোসে মারিয়া জিমেনিজের শট রুখে দেন কলম্বিয়ান গোলরক্ষক ওসপিনা। বুধবার সকালে ন্যাশনাল মানে গারিঞ্চা স্টেডিয়ামে কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে কলম্বিয়া।

দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল উরুগুয়ে-কলম্বিয়া। আগেরবার ১৯৯৩ সালেও টাইব্রেকারে জিতেছিল কলম্বিয়া। সেবার ১-১ গোলে ড্রয়ের পর পেনাল্টি শটে ৫-৩ ব্যবধানে হেরেছিল উরুগুয়ে। এবারেও ব্যতিক্রম হলো না। তবে মাঠের লড়াইয়ে দুর্দান্ত খেলেছে উরুগুয়ে। কলম্বিয়ার চেয়ে খুব একটা পিছিয়ে ছিল না কোনো অংশেই। বল দখলের লড়াইয়ে কলম্বিয়া এগিয়ে ছিল ৫১-৪৯ ব্যবধানে। অন টার্গেট শটে দুটি দলই ছিল সমান্তরালে (৩-৩)। পাসিংয়েও প্রায় সমান ছিল দুই দল (কলম্বিয়া ৪২৫-৪০৯ উরুগুয়ে)। ব্রাজিলের ন্যাশনাল মানে গারিঞ্চা স্টেডিয়ামে দারুণ একটা ফুটবলীয় লড়াই হলো। তবে এ লড়াই শেষে বিদায় নিতে হলো কোপা আমেরিকার অন্যতম তারকা লুইস সুয়ারেজকে। এবারের কোপা আমেরিকায় নিষ্প্রভই ছিলেন এ অ্যাটলেটিকো মাদ্রিদ তারকা। কেবল চিলির বিপক্ষে একটা গোল করেছেন।

কলম্বিয়ান গোলরক্ষক ডেভিড ওসপিনা গতকাল সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন। ১১২তম ম্যাচ খেললেন জাতীয় দলের জার্সিতে। ১১১ ম্যাচ খেলে রেকর্ডটা এতদিন দখলে রেখেছিলেন কার্লোস এল পিবে। মজার ব্যাপার হলো, এই উরুগুয়ের বিপক্ষেই ২০০৭ সালে অভিষেক হয়েছিল ওসপিনার।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর