শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১ ০০:০০ টা

দুই দল অনুশীলনে নামছে আজ

২০১৩ সালের পর নিউজিল্যান্ড এই প্রথম বাইলেটারাল সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে। দুই দল সর্বশেষ পরস্পরের বিপক্ষে খেলেছে মার্চ-এপ্রিলে। তিন ম্যাচের টি-২০ সিরিজটি হেরেছিল মাহমুদুল্লাহ বাহিনী

ক্রীড়া প্রতিবেদক

দুই দল অনুশীলনে নামছে আজ

মঙ্গলবার সকালে ঢাকায় পা রাখে নিউজিল্যান্ড ক্রিকেট দল। টম ল্যাথামের নেতৃত্বে কিউই ক্রিকেটাররা বিমান বন্দর থেকে সরাসরি ইন্টারকন্টিনেন্টাল হোটেলে উঠে যায়। একইদিন একই হোটেলে উঠে মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট দল। এরপর থেকে দুই দলের ক্রিকেটাররা গতকাল পর্যন্ত ছিলেন তিন দিনের কোয়ারেন্টাইনে। তবে টাইগারদের সাবেক অধিনায়ক সাকিব আল হাসানের কোয়ারেন্টাইন শেষ হওয়ার কথা আজ। তিনি যোগ দিয়েছেন পরের দিন। সে জন্য আজ থেকে শুরু অনুশীলনে মাঠে নামতে পারছেন না সাকিব। একই অবস্থা ব্ল্যাক ক্যাপস ওপেনার ফিন অ্যালেনেরও। করোনা পজিটিভ হওয়ায় অ্যালেন রয়েছেন আইসোলেশনে। তিনি সুস্থ হলেই দলের সঙ্গে দিবেন বাঁ হাতি ওপেনার। তিন দিনের কোয়ারেন্টাইন শেষে আজ থেকে দুই দলের ক্রিকেটাররা অনুশীলন শুরু করবেন মিরপুর স্টেডিয়ামে। সিরিজ শুরু ১ সেপ্টেম্বর। পাঁচ ম্যাচ সিরিজের বাকি ম্যাচগুলো যথাক্রমে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচগুলো শুরু হবে বিকাল ৪টায়।

২০১৩ সালের পর নিউজিল্যান্ড এই প্রথম বাইলেটারাল সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে। দুই দল সর্বশেষ পরস্পরের বিপক্ষে খেলেছে মার্চ-এপ্রিলে। তিন ম্যাচের টি-২০ সিরিজটি হেরেছিল মাহমুদুল্লাহ বাহিনী। দুই দল এখন পর্যন্ত ১০টি টি-২০ ম্যাচ খেলেছে। সবগুলোই হেরেছে টাইগাররা। এবার সুযোগ রয়েছে হারের খোলশ থেকে বেরিয়ে জয়োৎসবে মেতে উঠার। কারণ, পাঁচ ম্যাচ টি-২০ সিরিজ খেলতে ল্যাথামের নেতৃতে যে দল এসেছে, সবাই একত্রে টি-২০ ম্যাচ খেলেছেন ১১৩টি। অধিনায়ক ল্যাথাম সর্বশেষ ম্যাচ খেলেছেন ২০১৭ সালে। ঘরের মাঠে পরাক্রমশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতে আত্মবিশ্বাসী মাহমুদুল্লাহ বাহিনী।

এই রকম আরও টপিক