শিরোনাম
শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

ইতিহাস গড়লেন হলান্ড

ক্রীড়া ডেস্ক

ইতিহাস গড়লেন হলান্ড

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির জার্সিতে মাত্র ৫ ম্যাচ খেললেন নরওয়েজিয়ান তারকা আরলিং হলান্ড। এর মধ্যেই দারুণ একটা রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি। হলান্ড ৯ গোল করেছেন প্রথম পাঁচ ম্যাচে। এর আগে এত ভালো সূচনা প্রিমিয়ার লিগে আর কারও নেই। ম্যানসিটির সাবেক আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো প্রথম পাঁচ ম্যাচে করেছিলেন ৮ গোল। ইতিহাসই গড়লেন আরলিং হলান্ড।

বুধবার হলান্ডের হ্যাটট্রিকে ম্যানসিটি ৬-০ গোলে হারিয়েছে নটিংহ্যাম ফরেস্টকে। হলান্ড তিনটি গোল করেন। এছাড়াও আলভারেজ দুটি ও ক্যানসেলো একটি গোল করেন। হলান্ড আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষেও হ্যাটট্রিক করেন। এই জয়ে ম্যানসিটি ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে। বুধবার প্রিমিয়ার লিগে জয় পেয়েছে আর্সেনাল ও লিভারপুলও। আর্সেনাল ২-১ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলাকে। অন্যদিকে লিভারপুল ২-১ গোলে হারিয়েছে নিউক্যাসলকে। আর্সেনাল ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে লিভারপুল।

আরলিং হলান্ডকে দুর্দান্ত ফুটবল খেলতে দেখে বেশ মুগ্ধ ম্যানসিটির স্প্যানিশ কোচ পেপ গার্ডিওলা। তিনি বলেন, ‘আরলিং হলান্ড ম্যানচেস্টার সিটির কিংবদন্তি হতে পারেন।’ যে গতিতে ছুটছেন হলান্ড তা ধরে রাখতে পারলে সবাইকেই ছাড়িয়ে যেতে পারেন তিনি। ম্যানসিটির পক্ষে সবচেয়ে বেশি গোল করেছেন আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো। তিনি ২০১১ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ম্যানসিটির জার্সিতে খেলে ২৬০ গোল করেন। হলান্ড এই মাইলফলক স্পর্শ করতে পারবেন কি না তা ভবিষ্যতেই জানা যাবে। তবে শুরুতেই তিনি নিজের জাত চিনিয়ে রাখলেন। ম্যানসিটির ভক্তরা এবার হলান্ডে মাততেই পারেন!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর