শিরোনাম
বুধবার, ৩০ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

রোনালদো বললেন, ব্রাজিল পারবে

ক্রীড়া প্রতিবেদক, কাতার থেকে

রোনালদো বললেন, ব্রাজিল পারবে

তিনি ব্রাজিলের রোনালদো। দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন। আগের চেয়ে অনেকটা মুটিয়ে গেছেন। চেহারাতেও পড়েছে বয়সের ভাঁজ। কিন্তু তার প্রতি ভক্তদের আকর্ষণ আছে আগেরই মতন। গতকাল বিশ্বকাপের শহর দোহার মেইন মিডিয়া সেন্টারে ক্রীড়া সাংবাদিকদের বিশ্বব্যাপী সংগঠন এআইপিএসের এক অনুষ্ঠানে এসেছিলেন তিনি। সেখানে আটটি বা তার চেয়ে বেশি বিশ্বকাপ কাভার করা সাংবাদিকদের হাতে বিশ্বকাপ ট্রফির ছোট্ট রেপ্লিকা তুলে দেন রোনালদো। এই সময় প্রবীণ-তরুণ সাংবাদিকদের মধ্যে রোনালদোকে ঘিরে ছিল উৎসবমুখর পরিবেশ। তার সঙ্গে সেলফি তোলার জন্য হুমড়ি খেয়ে পড়েন সাংবাদিকরা। এই ফাঁকে চলতে থাকে নানা প্রশ্ন। প্রথমে উত্তর দিতে না চাইলেও, শেষ পর্যন্ত কথা বলতেই হলো রোনালদোর। তিনি বললেন, ব্রাজিল পারবে এবার।

সাংবাদিকরা ঘিরে ধরে প্রশ্ন করলে রোনালদো বলেন, ‘ব্রাজিল এবার খুবই ভালো দল। আশা করছি লক্ষ্য পূরণ করতে পারবে এবার।’ বিশ্বকাপের শুভেচ্ছা দূত রোনালদো। কাতারের নানা স্থানে যাচ্ছেন তিনি। ব্রাজিলের ফুটবল ম্যাচও দেখছেন। তার সঙ্গে ম্যাচ দেখছেন কাফু আর রবার্তো কার্লোসরা। নেইমারদের উৎসাহ দিচ্ছেন সাবেক বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। অবশ্য নেইমার নেই দলে। ইনজুরিতে আছেন। রোনালদো অবশ্য আশা করেন, দ্রুতই ফিরবেন নেইমার। তিনি বলেন, ‘নেইমার খুবই ভালো মানের ফুটবলার। আশা করছি শিগগিরই সে মাঠে ফিরবে। দলের জয়ে ভূমিকা রাখবে।’

তবে নেইমার ছাড়াও ব্রাজিল পারবে বলে বিশ্বাস করেন কিংবদন্তি এই ফুটবলার। বিশ্বকাপে ব্রাজিল নিজেদের প্রথম দুটি ম্যাচ জিতে নকআউট পর্ব নিশ্চিত করেছে। এবার চূড়ান্ত লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

সর্বশেষ খবর