রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

মেসির বিদায় হোক শিরোপায়

নেদারল্যান্ডসের ইয়োহানা ক্রুইফ কত বড় ফুটবলার ছিলেন। তাঁকে বলা হয় টোটাল বা আধুনিক ফুটবলের জনক। এত সুনাম তারপরও তাঁর ক্যারিয়ার অপূর্ণ থেকে গেছে। ফাইনালে উঠেও দেশকে বিশ্বচ্যাম্পিয়ন করাতে পারেননি। আমি বিশ্বকাপে বরাবরই ব্রাজিলের সমর্থক। তবে আমি চাই আজ ফাইনালে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হোক। এখানে আমার নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠতে পারে। কিন্তু শুধু লিওনেল মেসির কারণে আমি দেশটির সাফল্য কামনা করছি। মেসি তাঁর বর্ণাঢ্য ক্যারিয়ারে সব ট্রফি জিতেছেন। সাতবার ব্যালন ডি অর জিতে ইতিহাস গড়েছেন। এমন একজন গ্রেট ফুটবলারের হাতে বিশ্বকাপের ট্রফি উঠবে না তা কি মানা যায়। ২০১৪ সালে মেসির নেতৃত্বে আর্জেন্টিনা ফাইনালে উঠলেও চ্যাম্পিয়ন হতে পারেনি।

মেসি নিজেই ঘোষণা দিয়েছেন আজ ফাইনাল হবে তাঁর ক্যারিয়ারে শেষ বিশ্বকাপ। আমি একজন ফুটবলার হিসেবে একজন গ্রেট ফুটবলারের বিদায়ী ম্যাচে অবশ্যই পাশে দাঁড়াব। পেলে কখনো অধিনায়ক না হলেও তিনবার বিশ্বকাপ জয়ী ব্রাজিলের খেলোয়াড় ছিলেন। দিয়েগো ম্যারাডোনা তো ১৯৮৬ সালে বিশ্বকাপ উপহার দিয়ে মহানায়ক হয়ে গেছেন। আমি চাই শিরোপা জিতে মেসিও মহানায়ক হোক।

যাক আমার যা প্রত্যাশা সেটাই বললাম। তবে ফাইনাল হবে উপভোগ্য। ফ্রান্স দারুণ শক্তিশালী। এমবাপ্পে ভয়ংকর। সেরা দুই দল ফাইনাল খেলছে। একটা উপভোগ্য ফাইনালের মাধ্যমে কাতার বিশ্বকাপের শেষ বাঁশি বাজতে চলেছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর