সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

সবার ওপরে বসুন্ধরা কিংস

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরা গ্রুপ বাংলাদেশ প্রিমিয়ার লিগে কেউ চার বা তিন ম্যাচ খেলেছে। সেক্ষেত্রে শিরোপার সম্ভাবনা নিয়ে এখনই কোনো আলোচনা করা ঠিক হবে না। তবে যাদের মধ্যে লড়াই সীমাবদ্ধ থাকার কথা সেই চার দলই পয়েন্ট টেবিলে টপ ফোরে আছে। লিগে এখনো অনেক ম্যাচ বাকি থাকলেও এ কথা বলা যায় এই চার দলের বাইরে চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা ক্ষীণই বলা যায়। পেশাদার লিগে অভিষেক হওয়ার পর বসুন্ধরা কিংস টানা তিনবার চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছে। এবারও তারা শিরোপা জেতার প্রধান দাবিদার।

স্বাধীনতার পর কোনো ক্লাবই টানা চারবার লিগ চ্যাম্পিয়ন হতে পারেনি। সেই রেকর্ড গড়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে বসুন্ধরার।

সম্ভাবনাটা ভালোভাবে জাগিয়ে রেখেছে কিংস। মৌসুমের প্রথম ট্রফি বসুন্ধরা গ্রুপ স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন হওয়া দলটি এবার লিগে টানা চার ম্যাচ জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। আজমপুর এফসি উত্তরা, ফটিকস এফসি লিমিটেড, রহমতগঞ্জ ও মুক্তিযোদ্ধাকে পরাজিত করে তারা। ১৩ জানুয়ারি কিংস নিজেদের পঞ্চম ম্যাচে লড়বে পুলিশের বিপক্ষে।

ঢাকা আবাহনী, শেখ জামাল ধানমন্ডি ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিগে হারানো গৌরব ফিরে পেতে আপ্রাণ চেষ্টা করবে। ম্যাচ না হারলেও সাবেক দুই চ্যাম্পিয়ন শেখ জামাল ও ঢাকা আবাহনী দুটি ড্র করে মূল্যবান চার পয়েন্ট হারিয়েছে। চার ম্যাচে দুই দলেরই সংগ্রহ আট পয়েন্ট। আরেক সাবেক চ্যাম্পিয়ন শেখ রাসেল লিগে প্রথম ম্যাচে পুলিশের কাছে হারলেও পরবর্তী দুই ম্যাচে চট্টগ্রাম আবাহনী ও মোহামেডানকে পরাজিত করে তিন ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করেছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর