সোমবার, ১৬ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

রংপুর রাইডার্সে যোগ দিলেন নওয়াজ

রাশেদুর রহমান, চট্টগ্রাম থেকে

রংপুর রাইডার্সে যোগ দিলেন নওয়াজ

এবারের বিপিএলে বেশ শক্তিশালী দল গড়েছে রংপুর রাইডার্স। দেশি-বিদেশি মিলিয়ে এক ভারসাম্যপূর্ণ দল। তারুণ্যের শক্তি যেমন আছে। অভিজ্ঞরাও তেমনি আছেন এই দলে। এর প্রমাণও দিয়েছে দলটা। তিন ম্যাচ খেলে চলতি বিপিএলে দুই জয়ে চার পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে রংপুর রাইডার্স। আন্তর্জাতিক লিগ টি-২০ ক্রিকেট খেলতে এই দলের অন্যতম দুই ক্রিকেটার সিকান্দার রাজা ও বেনি হাওয়েল চলে গেছেন। অবশ্য তাদেরকে ছাড়াই আগের ম্যাচে দারুণ জয় পেয়েছে রংপুর রাইডার্স। পাকিস্তানের বুড়ো শোয়েব মালিক দুর্দান্ত ব্যাটিং করে চট্টগ্রামে জয় উপহার দেন দলকে। এবার দলের শক্তি বাড়াল দলটা।

পাকিস্তানের মোহাম্মদ নওয়াজ এবং হারিস রউফকে দলে নিয়েছে রংপুর রাইডার্স। এরই মধ্যে মোহাম্মদ নওয়াজ চলে এসেছেন। হারিস রউফ ভিসা জটিলতায় এখনো আসতে পারেননি। তবে দুয়েকদিনের মধ্যেই চলে আসার কথা তার। দুজনেই দারুণ ক্রিকেটার। মোহাম্মদ নওয়াজ অলরাউন্ডার হিসেবে এরই মধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। অন্যদিকে হারিস রউফ একজন দুর্দান্ত বোলার।

মোহাম্মদ নওয়াজ ২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত হন পাকিস্তানের জার্সিতে। ২৮ বছর বয়সী এই অলরাউন্ডার এরই মধ্যে ৫৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। রান করেছেন ৪২২। উইকেট শিকার করেছেন ৪৭টি। ব্যাট ও বল হাতে সমান পারদর্শী হওয়ায় যে কোনো দলের কাছেই বেশ গুরুত্বপূর্ণ ক্রিকেটার মোহাম্মদ নওয়াজ। বিপিএলে এর আগেও খেলেছেন নওয়াজ। ২০১৮-১৯ মৌসুমে খেলেছেন সিলেট সিক্সার্সের হয়ে। সেবার ৫ ম্যাচ খেলে ১৩৮ রান করার পাশাপাশি শিকার করেন ৭টি উইকেটও। পরের মৌসুমে তিনি খেলেন রাজশাহী রয়্যালসের জার্সিতে। সেবার ৪ ম্যাচ খেলে শিকার করেন ৫ উইকেট। এবার রংপুর রাইডার্সের জার্সিতে তার অলরাউন্ড পারফরম্যান্স দেখার অপেক্ষায় বিপিএলের দর্শকরা। আরও শক্তিশালী হয়ে উঠবে রংপুর রাইডার্স।

শক্তিশালী এই দল নিয়ে চ্যাম্পিয়ন হতে চায় রংপুর রাইডার্স। দলটির ক্রিকেটার অ্যারন জোন্স গতকাল সাংবাদিকদের বলেন, ‘আমাদের অনেক সমর্থক আছে। টুর্নামেন্টে সমর্থকদের জন্য, দলের মালিকদের জন্য ট্রফি এনে দিতে চাই। এটা কোনো চাপ নয়, তবে আমরা অবশ্যই চ্যাম্পিয়ন হতে চাই।’

সর্বশেষ খবর