বুধবার, ১৮ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

সহজ ম্যাচ কঠিন করে জিতল বসুন্ধরা কিংস

ক্রীড়া প্রতিবেদক

সহজ ম্যাচ কঠিন করে জিতল বসুন্ধরা কিংস

জয় পেয়েছে বসুন্ধরা কিংস। গতকাল বসুন্ধরা গ্রুপ ফেডারেশনকাপ ফুটবলে দেশ সেরা কিংস হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া সংসদকে। আসরে টানা দুই জয়ে ‘বি’ গ্রুপ থেকে কিংসের নক আউট পর্ব নিশ্চিত হয়ে গেল। প্রথম ম্যাচে তারা ফটিসকে ২-০ গোলে পরাজিত করে। শেষ ম্যাচ চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। চলতি মৌসুমের প্রথম ট্রফি স্বাধীনতাকাপে টানা জয়, পেশাদার লিগে টানা পাঁচ জয়ের রেকর্ড রয়েছে বরসন রবিনহোদের। ফেডারেশন নিয়ে চলতি মৌসুমে ১২টি ম্যাচে সবকটি জিতেছে বসুন্ধরা কিংস।

মুক্তিযোদ্ধার বিপক্ষে শক্তিশালী কিংসের জয় স্বাভাবিক ঘটনা। কিন্তু ম্যাচে এমন হাড্ডাহাড্ডি লড়াই হবে কেউ ভাবেনি। পোপালগঞ্জ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৪-৩ গোলে জিতেছে কিংস। কিন্তু ৩ গোল খাওয়াটা বিস্ময়ই বলা যায়। এতে কিংসের রক্ষণভাগের দুর্বলতা ফুটে উঠেছে। সেরা সেরা খেলোয়াড়দের নিয়ে গড়া বসুন্ধরা কিংসকে অস্থিরতার মধ্যে রাখে মুক্তিযোদ্ধা।

১৫ মিনিটে রবসন রবিনহোর গোলে এগিয়ে যায় কিংস। ৩৬ মিনিটে আসরোর গফুরভ ব্যবধান দ্বিগুন করলে মনে হচ্ছিল সহজ জয় নিয়ে মাঠ ছাড়বে কিংস। কিন্তু দুই মিনিট পর এমানুয়েল   পেনাল্টি থেকে মুক্তিযোদ্ধার পক্ষে গোল করলে ম্যাচ জমে যায়। তবে প্রথমার্ধে আর গোল হয়নি।

৪১ মিনিটে সুমন ও ৮২ মিনিটে ডরিয়েনটন জালে বল পাঠালে কিংস ৪-১ গোলে এগিয়ে যায়। ৮৭ মিনিটে সোলেই মানি ব্যবধান কমালে (২-৪) ম্যাচে ফিরে মুক্তিযোদ্ধা। পরের মিনিটে পেনাল্টি থেকে এমানুয়েল গোল করলে মুক্তির ড্্রর আশা জেগে ওঠে। কিন্তু শেষ রক্ষা আর হয়নি। আরেক ম্যাচে ফদিস ও চট্টগ্রাম আবাহনী গোল শূন্য ড্র করে।

 

সর্বশেষ খবর