রবিবার, ৫ মার্চ, ২০২৩ ০০:০০ টা

দ্রুততম তরুণ নাইম তরুণী আইরিন

যুব গেমসে নতুন রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক

দ্রুততম তরুণ নাইম তরুণী আইরিন

শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসে অ্যাথলেটিকস ট্র্যাকে ১০০ মিটার স্প্রিন্টে নতুন রেকর্ড গড়ে সোনার পদক জয় করেছেন খুলনার নাইম শেখ। গতকাল আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত যুব গেমসে তরুণদের ১০০ মিটার স্প্রিন্টে তিনি ১০.৮০ সেকেন্ড টাইমিং করেন। এর আগে ২০১৮ সালে প্রথম যুব গেমসে চট্টগ্রাম বিভাগের হাসান মিয়া এই খেতাব জিততে সময় নিয়েছিলেন ১১.০৬ সেকেন্ড। এই ইভেন্টে খুলনা বিভাগের রবিউল ইসলাম (১০.৯০ সেকেন্ড) রূপা ও রাজশাহী বিভাগের আরিফ বিল্লাহ (১১.১০ সেকেন্ড) ব্রোঞ্জ পদক জয় করেন।

মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে ১২.২০ সেকেন্ড সময় নিয়ে গেমসে নতুন রেকর্ড গড়ে দ্রুততম তরুণীর খেতাব জিতে নিয়েছেন রংপুর বিভাগের আইরিন আক্তার। প্রথম আসরে রাজশাহীর রূপা খাতুন দ্রুততম তরুণী হয়েছিলেন ১২.৩০ সেকেন্ড সময় নিয়েছে। এই বিভাগে খুলনা বিভাগের সুলতানা জিন্নাত (১২.৫০ সেকেন্ড) রূপা এবং রাজশাহী বিভাগের উম্মে সুলতানা পপি (১২.৬০ সেকেন্ড) ব্রোঞ্জ পদক জয় করেন।

শেখ কামাল যুব গেমস শেষ হয়েছে গতকাল। এবারের গেমসে চূড়ান্ত পর্বে ৮টি বিভাগের প্রায় ৪ হাজার তরুণ ক্রীড়াবিদ অংশগ্রহণ করেন। ৪৯টি সোনার পদকসহ মোট ১৪৬টি পদক জয় করে শীর্ষস্থান অর্জন করে চট্টগ্রাম বিভাগ। ৪৬টি সোনার পদকসহ মোট ১৪৬টি পদক জিতে দুই নম্বরে অবস্থান করছে ঢাকা বিভাগ। এছাড়াও খুলনা বিভাগ ৪২টি সোনার পদকসহ মোট ১৪৪টি পদক জিতে তিনে আছে। রাজশাহী ২৫টি, রংপুর ২২টি, ময়মনসিংহ ৪টি, বরিশাল ও সিলেট ৩টি করে সোনার পদক জয় করেছে।

 

সর্বশেষ খবর