মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

এল ক্ল্যাসিকোয় ফের রিয়ালকে হারাল বার্সা

ক্রীড়া ডেস্ক

এল ক্ল্যাসিকোয় ফের রিয়ালকে হারাল বার্সা

কিছুদিন আগে কোপা দেল রে কাপে সেমিফাইনালের প্রথম লেগে এল ক্ল্যাসিকোর লড়াইয়ে রিয়াল মাদ্রিদকে হারিয়েছে বার্সেলোনা। সান্তিয়াগো বার্নাব্যুতে সেই পরাজয়ের প্রতিশোধ নেওয়ার সুযোগ ছিল লস ব্ল্যাঙ্কোসদের সামনে। রবিবার লা লিগার ম্যাচে ন্যু ক্যাম্পে মুখোমুখি হয় দুই দল। কিন্তু এবারেও পারল না রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠে ২-১ গোলের দারুণ জয়ে লিগ শিরোপার পথে অনেকটা এগিয়ে গেল জাভি হার্নান্দেজের দল বার্সেলোনা।

ঘরের মাঠে রবিবার রাতে ম্যাচের নবম মিনিটে রোনাল্ড আরাউহোর আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে বার্সেলোনা। প্রথমার্ধ্বের শেষ মিনিটে সার্গি রবার্তোর গোলে সমতায় ফেরে কাতালানরা। সমতা নিয়েই খেলাটা শেষের দিকে যাচ্ছিল। তবে ম্যাচের যোগ করা সময়ে (৯০+২) ফ্র্যাঙ্ক কেসির গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। রিয়ালের সামনে সুযোগ ছিল ব্যবধান কমিয়ে শিরোপা লড়াই জমিয়ে তোলার। পারল না তারা। ব্যবধান আরও বাড়িয়ে নিল বার্সেলোনা। সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সা জিতল টানা তিন এল ক্লাসিকোর লড়াই। লা লিগায় ২৬ ম্যাচে ২২ জয় ও দুই ড্রয়ে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে আরও মজবুত আসন গাড়ল বার্সেলোনা। সমান ম্যাচে ষষ্ঠ হারে শিরোপা ধরে রাখার সম্ভাবনা আরও ক্ষীণ হয়ে গেল রিয়ালের। ৫৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে কার্লো আনসেলত্তির দল।

জয়ের পর বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেন, ‘আমি মনে করি না যে, আমরা এখনই চ্যাম্পিয়ন হয়ে গেছি, তবে এই জয় (শিরোপা জয়ের পথে) বড় এক ধাপ এগিয়ে যাওয়া। আমি খুশি কারণ, ১২ ম্যাচ বাকি থাকতে ১২ পয়েন্ট এগিয়ে গেছি। কিন্তু এখনই সব শেষ হয়ে যায়নি। লা লিগার শিরোপা জয়ের বিষয়টা এখন আমাদের হাতে। আমরা নির্ভার হতে পারি না। এখনো অনেক ম্যাচ বাকি আছে।’

লা লিগায় সবমিলিয়ে ১৮৬ নম্বর এল ক্ল্যাসিকো খেলতে নামে বার্সা-রিয়াল। এর মধ্যে বার্সেলোনা জিতল ৭৪তম ম্যাচ। রিয়াল মাদ্রিদের জয় ৭৭ ম্যাচে। দুই দল ড্র করেছে ৩৫ ম্যাচে। গোলের দিক দিয়েও রিয়াল মাদ্রিদ কিছুটা এগিয়ে আছে (২৯৯-২৯৮)।

 

সর্বশেষ খবর