বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

মেয়েদের উড়ন্ত জয় সিঙ্গাপুরে

বাংলাদেশ ৬ - তুর্কমেনিস্তান ০

রাশেদুর রহমান

মেয়েদের উড়ন্ত জয় সিঙ্গাপুরে

বাংলাদেশের মেয়েদের খেলা দেখতে সিঙ্গাপুরের জালান বেশার স্টেডিয়ামে কয়েক হাজার বাংলাদেশি সমর্থক গ্যালারিতে উপস্থিত। ম্যাচজুড়ে তারা চিৎকার করেছেন ‘বাংলাদেশ, বাংলাদেশ’ বলে। চিৎকার করেছেন পুজা, রুমা, তৃষ্ণাদের নাম নিয়ে। মেয়েদের খেলায় মুগ্ধ হয়েছেন তারা। এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ডি গ্রুপের খেলায় গতকাল তুর্কমেনিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা।

গোলাম রব্বানী ছোটন কথা দিয়েছিলেন, ভালো কিছু উপহার দেবেন। সেই ভালোটা কী, তা জানা গেল গতকাল। তুর্কমেনিস্তানকে পাত্তাই দিলেন না বাংলাদেশের মেয়েরা। নিজেদের গোলবার অক্ষত রাখলেন তারা। পাশাপাশি প্রতিপক্ষের জালে অর্ধ ডজন গোল করলেন। এএফসি অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে খেলার পথ অনেকটাই পরিষ্কার হয়ে গেল বাংলাদেশের। অবশ্য এখনো পরীক্ষা বাকি আছে। স্বাগতিক সিঙ্গাপুরের সঙ্গে খেলতে হবে শেষ ম্যাচে। সেই ম্যাচে ড্র করলেও চূড়ান্ত পর্বে খেলতে পারবে বাংলাদেশ। সেক্ষেত্রে শর্ত হলো, সিঙ্গাপুর যেন তুর্কমেনিস্তানের জালে ৬ গোল দিতে না পারে। আর তুর্কমেনিস্তানের কাছে সিঙ্গাপুর হেরে গেলে বাংলাদেশের কাজ আরও সহজ হয়ে যাবে।

গতকাল ম্যাচের শুরু থেকেই দূরন্ত পারফর্ম করেছেন গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। একের পর এক গোল করেছেন বন্যার মতোই। ম্যাচের তৃতীয় মিনিটেই দলকে এগিয়ে দেন পুজা দাস। এর ঠিক দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন থুইনুই মারমা। ৩৯ মিনিটে কর্নার কিক থেকে বল পেয়ে ডি বক্সের ভিতর থেকে গোল করে বাংলাদেশকে ৩-০ গোলে এগিয়ে দেন রুমা আক্তার। দ্বিতীয়ার্ধ্বে বাংলাদেশের মেয়েরা আরও তিনটি গোল করেন। থুইনুই মারমা নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন ৫৩ মিনিটে। মাঝ মাঠ থেকে লম্বা পাসে বল পেয়ে ডি বক্সের ভিতর থেকে গোল করেন তিনি। ৬০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৫-০ করেন সৌরভী আকন্দ প্রীতি। তুর্কমেনিস্তানের জালে ষষ্ঠ গোলটি করেন বদলি নামা শ্রীমতি তৃষ্ণা। ম্যাচের ৮২ মিনিটে পেনাল্টি থেকে গোলটি করেন তিনি।

ম্যাচের পর গোলাম রব্বানী ছোটন বেশ খুশি শিষ্যদের নিয়ে। পরের ম্যাচেও নিজেদের এ সাফল্যের ধারা ধরে রাখতে বদ্ধপরিকর তিনি। ৩০ এপ্রিল সিঙ্গাপুরের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা।

সর্বশেষ খবর