বুধবার, ৩ মে, ২০২৩ ০০:০০ টা

এ কী বললেন সালাউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক

বাফুফের সংবাদ সম্মেলনে এ কী কথা বললেন সভাপতি কাজী সালাউদ্দিন? ফেডারেশন ভালো করলে যেমন কর্মকর্তারা প্রশংসিত হবেন তেমনি সমালোচিত হবেন এটাই স্বাভাবিক। কিন্তু বাফুফে সভাপতি তা মানতে নারাজ। বাফুফের অনিয়ম তুলে ধরায় তিনি সাংবাদিকদের ওপর ক্ষুব্ধ দীর্ঘদিন। তিনি এমনও কথা বলেছেন, সাংবাদিকদের কারণেই দেশের ফুটবল এগোতে পারছে না।

গতকাল যা বললেন, তা ধিক্কারেরই যোগ্য। তিনি শুধু সাংবাদিকদের নন, তাদের মা-বাবাদের নিয়েও তুচ্ছ-তাচ্ছিল্য করলেন। প্রায় চার ঘণ্টা নির্বাহী কমিটির সভা শেষে বোর্ড রুমে ঢোকার অনুমতি মেলে সাংবাদিকদের। সালাউদ্দিনসহ শীর্ষ কর্মকর্তাদের প্রায় সবাই ছিলেন সভাকক্ষে। সংবাদ সম্মেলন শুরুর আগের মুহূর্তে সভাপতির সামনে রেকর্ডার অন করে রাখছিলেন সাংবাদিকরা। সম্মেলন শুরুর আগে সহকর্মীদের সঙ্গে সাংবাদিকদের তুচ্ছ-তাচ্ছিল্য করে কথা বলতে শুরু করেন সালাউদ্দিন। সাংবাদিকদের বাবা-মাকেও কটাক্ষ করতে ছাড়েননি। অডিও রেকর্ড অন করার পর সালাউদ্দিনের কথা শুনে রীতিমতো বিস্মিত সাংবাদিকরা।

সালাউদ্দিনের পাশে থাকা সালাম মুর্শেদী ও আতাউর রহমান ভূঁঁইয়া মানিককে বলে ওঠেন, ‘জার্নালিস্টরা এখানে ঢুকতে গেলে ফটো দিতে হবে তাদের বাপ-মায়ের। এরপর পাশে থাকা অন্য এক সদস্যকে সালাউদ্দিন বললেন, ‘আরেকটা কন্ডিশন হলো তার বাপের ছবি পাঠাতে হবে জুতা পরা’। সাংবাদিকদের ওপর সালাউদ্দিন ক্ষুব্ধ হতে পারেন। কিন্তু সাংবাদিকদের বাবা-মাকে কটাক্ষ করার ঔদ্ধত্য পেলেন কোথা থেকে?

এর কয়েক ঘণ্টা পরই সালাউদ্দিন অডিও বার্তায় দুঃখ প্রকাশ করে বলেন, ‘আমি কাউকে উদ্দেশ করে এ কথা বলিনি। যদি কেউ আঘাত পেয়ে থাকেন দুঃখ প্রকাশ করছি’।

এদিকে গতকাল বাফুফে নির্বাহী কমিটিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সোহাগকাণ্ডে আট সদস্য বিশিষ্ট কমিটি তদন্ত শুরু করবে রবিবার থেকে। এক মাসের মধ্যেই তদন্ত রিপোর্ট জমা দেওয়া হবে ফেডারেশনের কাছে।

সর্বশেষ খবর