সোমবার, ২২ মে, ২০২৩ ০০:০০ টা

বাংলাদেশে আসবেন মার্টিনেজ

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশে আসবেন মার্টিনেজ

আর্জেন্টিনার ফুটবল দলের প্রতি বাংলাদেশের মানুষের সমর্থনের কথা সারা বিশ্বই এখন জানে। দলটির বিশ্বকাপজয়ী কোচ বাংলাদেশি সমর্থকদের প্রশংসা করেছেন। লিওনেল মেসিও বাংলাদেশের সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছেন। আর্জেন্টিনার সব ফুটবলারের মনেই এ দেশের মানুষের জন্য আছে ভালোবাসা। ব্যতিক্রম নন বিশ্বকাপে গোল্ডেন গ্লোবজয়ী আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজও। তিনিও বাংলাদেশকে ভালোবাসেন। এ দেশে আসতে চান। আগামী জুনের শেষদিকে অথবা জুলাইয়ের শুরুর দিকে কলকাতায় আসছেন এমিলিয়ানো মার্টিনেজ। দুই দিন থাকবেন তিনি কলকাতায়। শতদ্রু দত্ত ফাউন্ডেশনের ‘সিটি অব জয়’ নামক প্রচারণার অংশ হিসেবে আসছেন তিনি। কলকাতা সফর শেষ করে বাংলাদেশে আসতে পারেন মার্টিনেজ। মার্টিনেজের বাংলাদেশে আসা প্রসঙ্গে শতদ্রু দত্ত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখেছেন, ‘বাংলাদেশের জন্য এমি মার্টিনেজের মনে আলাদা একটা টান রয়েছে। যেহেতু সেখানে অসংখ্য আর্জেন্টাইন ভক্ত-সমর্থক রয়েছেন। সুতরাং আমি মার্টিনেজের জন্য ঢাকায় একটা দিন কাটানোর পরিকল্পনা করছি। বাংলাদেশ তুমি প্রস্তুত তো?’ কলকাতা সফরে মার্টিনেজ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে দেখা করবেন। একই সঙ্গে ভারতের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর সঙ্গে একটি সৌজন্য সাক্ষাৎও রয়েছে মার্টিনেজের। একই সঙ্গে মোহনবাগান ক্লাব পরিদর্শনে যাওয়ার কথাও রয়েছে ৩০ বছর বয়সী এ গোলরক্ষকের।

গত বছর কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপে আর্জেন্টিনার শিরোপা জয়ের পেছনে বড় অবদান ছিল গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের। কোয়ার্টার ফাইনাল এবং ফাইনালে মার্টিনেজের বীরত্বে জয় পেয়েছে আর্জেন্টিনা। লিওনেল মেসির পর মার্টিনেজের অবদানই ছিল সবচেয়ে বেশি। এর পুরস্কারও পেয়েছেন তিনি। বিশ্বকাপের সেরা গোলরক্ষক হয়েছেন। জয় করেছেন গোল্ডেন গ্লোব। বিশ্বকাপ জয় করা জিনেদিন জিদান এর আগে বাংলাদেশে এসেছেন।

আর্জেন্টিনা দল ২০১১ সালে বাংলাদেশে এসেছিল। সে সময় লিওনেল মেসিদের খেলা দেখে মুগ্ধ হয়েছিলেন ঢাকার দর্শকরা। তবে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকার আগমন নিঃসন্দেহে দারুণ এক ব্যাপার হবে। কাছ থেকে এমিলিয়ানো মার্টিনেজকে দেখার সুযোগ পাবেন আর্জেন্টাইন সমর্থকরা। অবশ্য এখনো নিশ্চিত করে বলার উপায় নেই, কবে এবং কীভাবে মার্টিনেজ আসবেন বাংলাদেশে!

সর্বশেষ খবর