Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৫১
আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৫০

রোনালদোর চেয়ে বেশি উচ্চতর খেলোয়াড় নেইমার: পেলে

অনলাইন ডেস্ক

রোনালদোর চেয়ে বেশি উচ্চতর খেলোয়াড় নেইমার: পেলে

কিংবদন্তি ফুটবলার পেলে জানিয়েছেন, ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে ব্রাজিল ও বার্সেলোনার নেইমার অনেক ভালো খেলোয়াড়। টেকনিক্যালি রোনালদোর চেয়ে অনেক উচ্চতর খেলোয়াড় নেইমার। তবে নেইমারের হেডে সমস্যা রয়েছে। এখানে রোনালদো ভালো। দীর্ঘ নয় বছর ধরে ফুটবল বিশ্বে শ্রেষ্ঠত্বের লড়াইটা মেসি ও রোনালদোর মধ্যেই সীমাবদ্ধ। ব্যালন ডি'অরের পুরস্কার তেমনই বলছে। মেসি পাঁচবার ও রোনালদো চারবার ব্যালন ডি'অর জয় করেন।

সর্বশেষ ব্যালন ডি’অরের মালিক রোনাল্ডোই। তবে রোনালদোর চেয়ে নিজ দেশের অধিনায়ক নেইমারকেই অনেক বেশি ভালো ফুটবলার বললেন ব্রাজিলের কিংবদন্তি পেলে, ‘মাঠের পারফরমেন্সে রোনালদোর চেয়ে অনেক ভালো ফুটবলার নেইমার। পাসিং, গোলের জন্য বল যোগান দেয়া সবকিছুতেই সেরা নেইমার।

বর্তমানে রোনালদোর চেয়ে অনেক বেশি এগিয়ে নেইমার। ভবিষ্যতে আরো বড় খেলোয়াড় হবে সে। সবদিক দিয়ে ভালো হলেও, একদিক দিয়ে রোনালদোর চেয়ে পিছিয়ে নেইমার। আর তাহলো- হেডে। এমনটাও জানিয়েছেন ব্রাজিলের হয়ে ৯১ ম্যাচে ৭৭ গোল করা পেলে, নেইমারের একটিই সমস্যা, হেডে। নেইমারকে হেড দিয়ে গোল করতে দেখা যায় না। তাই এদিক দিয়ে রোনালদোর থেকে পিছিয়ে নেইমার। তারপরও নেইমারের চেয়ে এগিয়ে নয় রোনালদো।’

যদিও বর্তমান মৌসুমটা মোটেও ভালো যাচ্ছে না নেইমারের। ২৬ ম্যাচে অংশ নিয়ে এখন পর্যন্ত মাত্র ৯ গোল করেছেন তিনি। স্প্যানিশ লা লীগাতে ১৬ ম্যাচে তার গোল ৫। এদিক দিয়ে আবার অনেক বেশি এগিয়ে রোনালদোর। ২৫ ম্যাচে ২০ গোল করেছেন তিনি। এর মধ্যে লা লীগায় ১৫ ম্যাচে ১৩টি।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য