Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:৪২

রুটের সেঞ্চুরিতে বড় টার্গেট দিচ্ছে ইংল্যান্ড

অনলাইন ডেস্ক

রুটের সেঞ্চুরিতে বড় টার্গেট দিচ্ছে ইংল্যান্ড
সংগৃহীত ছবি

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্ট দাপুটে জয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এদিকে গ্রস আইলেটে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে রীতিমত কোণঠাসা করে রেখেছে ইংল্যান্ড। তৃতীয় টেস্টে এসে হার দেখছে স্বাগতিকরা। 

জো রুটের সেঞ্চুরিতে স্বাগতিকদের বড় লক্ষ্য দেওয়ার পথে রয়েছে সফরকারীরা। দ্বিতীয় ইনিংসে রুটের সেঞ্চুরিতে তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ৩২৫ রান তুলেছে ইংলিশরা। ইতোমধ্যেই তাদের লিড ৪৪৮ রানের।

বিনা উইকেটে ১৯ রান নিয়ে খেলতে নেমেছিল ইংল্যান্ড। দিনের প্রথম বলেই ররি বার্নসকে (১০) সাজঘরের পথ দেখান কেমো পল। দ্বিতীয় উইকেটে কেটন জেনিংস আর জো ডেনলি মিলে গড়েন ৫৪ রানের জুটি গড়েন। জেনিংসকে (২৩) বোল্ড করে এই জুটিটি ভাঙেন আলজেরি জোসেফ। 

এরপর দলের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন অধিনায়ক জো রুট। তৃতীয় উইকেটে জো ডেনলির সঙ্গে ইংলিশ দলপতি যোগ করেন ৭৪ রান। ডেনলি ৬৯ রান করে ফেরার পর চতুর্থ উইকেটে জস বাটলারের সঙ্গে আবার ১০৭ রানের জুটি রুটের। বাটলার অবশ্য ফিরেছেন হাফসেঞ্চুরি পূর্ণ করেই ৫৪ রানে।

তবে রুটকে টলাতে পারেননি ক্যারিবীয় বোলাররা। বেন স্টোকসকে নিয়ে পঞ্চম উইকেটে তিনি দিন শেষে অবিচ্ছিন্ন আছেন ৭১ রানে। স্টোকস ২৯ রান নিয়ে ব্যাটিংয়ে। আর সেঞ্চুরিয়ান রুট ২০৯ বল মোকাবেলায় ৯ বাউন্ডারিতে অপরাজিত ১১১ রান।

পেসার পলের অনুপস্থিতি ভালোই ভুগিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে এসে হার দেখতে হচ্ছে স্বাগতিকদের।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য