২৬ আগস্ট, ২০১৯ ০৮:৪৭

অ্যান্টিগা টেস্টে ভারতের ৩১৮ রানের জয়

অনলাইন ডেস্ক

অ্যান্টিগা টেস্টে ভারতের ৩১৮ রানের জয়

সংগৃহীত ছবি

জাশপ্রীত বুমরাহ ও অজিংকা রাহানের দাপটে প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ধরাশায়ী করল ভারত। অ্যান্টিগা টেস্টে ৩১৮ রানে জয়ী হলো কোহলি বাহিনী। বুমরাহ'র ৫ উইকেট ও রাহানের সেঞ্চুরি শেষ করে দেয় ওয়েস্ট ইন্ডিজকে। সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত।

৪১৯ রানের টার্গেট তাড়া করতে নেমে বুমরাহকে সামলাতে নাজেহাল হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ দিনে মাত্র ২৬.৫ ওভার খেলে ১০০ রানেই শেষ হয়ে যায় তারা। আট ওভারে মাত্র ৭ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন বুমরাহ। ইশান্ত শর্মা তুলে নেন ৩ উইকেট ও মোহম্মদ শামি নেন ২ উইকেট।

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের মধ্যে কেমার রোচ (৩৮), মিগুয়েল কামিন্স (১৯) ও রোস্টন চেস (১২) কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও বাকীরা দাঁড়াতেই পারেননি ভারতের বোলিংয়ের কাছে। বুমরাহের আগুনে বোলিংয়ের কাছে খড়কুটোর মতো উড়ে যান বার্থওয়েট (১), জন ক্যাম্পবেল (৭), ড্যারেন ব্রাভো (২), শাহি হোপ (২) ও জ্যাসন হোল্ডার (৮)।

এদিকে, এই জয়ের ফলে অধিনায়ক হিসেবে ধোনিকে ছুঁয়ে ফেললেন বিরাট কোহলি। দু'জনই অধিনায়ক হিসেবে জিতেছেন ২৭ টেস্ট। পাশাপাশি ক্যাপ্টেন হিসেবে বিদেশের মাটিতে টেস্ট জয়ের নিরীখে সৌরভ গাঙ্গুলিকেও টপকে গেলেন কোহলি।


বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর