২৬ আগস্ট, ২০১৯ ১০:০১

প্রথম ভারতীয় হিসেবে বিশ্ব চ্যাম্পিয়নশিপ জয় পিভি সিন্ধুর

অনলাইন ডেস্ক

প্রথম ভারতীয় হিসেবে বিশ্ব চ্যাম্পিয়নশিপ জয় পিভি সিন্ধুর

প্রথম ভারতীয় হিসেবে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিতে ইতিহাস গড়লেন পিভি সিন্ধু। তিনি হারিয়ে দিয়েছেন জাপানি প্রতিদ্বন্দ্বী ওকুহারাকে। ২০১৭ সালে তার কাছে হেরেই বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নভঙ্গ হয়েছিল হায়দরাবাদের এ খেলোয়াড়ের। এর আগে পরপর দুবার ফাইনালে উঠেও হারের মুখোমুখি হয়েছিলেন। রবিবার বাসেলে সেই নোজোমি ওকুহারাকেই মাটি ধরিয়ে প্রথম ভারতীয় হিসেবে বিশ্বচ্যাম্পিয়ন হলেন সিন্ধু। এই জয় নিজের মাকে উৎসর্গ করলেন তিনি।

বিশ্ব ব়্যাঙ্কিংয়ে ওকুহারা সিন্ধুর থেকে এগিয়ে ছিলেন। এর আগেও ওকুহারার কাছে হেরে কোর্ট ছাড়তে হয়েছিল সিন্ধুকে। এদিন তারই মধুর প্রতিশোধ নিলেন তিনি। বারবার ফাইনালে হেরে চোকার্স তকমা একপ্রকার সেঁটে গিয়েছিল সিন্ধুর গায়ে। তাই এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন সিন্ধু। স্ট্রেট সেটে জাপানি প্রতিযোগীকে হারিয়ে ম্যাচ জিতে নেন সিন্ধু। ফাইনালের ফল সিন্ধুর পক্ষে ২১-৭, ২১-৭। 

এদিনই মায়ের জন্মদিন ছিল। তাই বিশ্বচ্যাম্পিয়ন হয়ে এই জয় মাকেই উৎসর্গ করলেন তিনি। সিন্ধু বলেন, আমার কোচ পুলেল্লা গোপীচাঁদ ও সাপোর্ট স্টাফকে অনেক ধন্যবাদ। এই পদক আমার মাকে উত্‍‌সর্গ করছি। আজ তাঁর জন্মদিন।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর