Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৯ ০৪:৫১

আইসিসি'র সিদ্ধান্তকে স্বাগত জানালেন শচীন

অনলাইন ডেস্ক

আইসিসি'র সিদ্ধান্তকে স্বাগত জানালেন শচীন

লর্ডসে বিশ্বকাপ ফাইনাল শেষ হয়েও যেন শেষ হচ্ছিল না। মূল ম্যাচ টাই হওয়ার পর গড়াল সুপার ওভারে, তারপর সেখানেও টাই। শেষপর্যন্ত মূল ম্যাচে বাউন্ডারিতে এগিয়ে থাকায় জয়ী ইংল্যান্ড। স্বাভাবিকভাবেই ওশেনিয়া অঞ্চলের দলটির পাশে দাঁড়িয়েছিলেন ক্রিকেটানুরাগীরা। অনেকেই আইসিসির এ নিয়ম নিয়ে প্রশ্ন তুলেছেন। আইসিসি সম্প্রতি সেই 'হাস্যকর' নিয়ম বাতিল করেছে। বাউন্ডারির হিসাব আর থাকছে না। এবার থেকে কোন দলের জয় নিশ্চিত না হওয়া পর্যন্ত চলবে সুপার ওভার। আর আইসিসি'র এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন শচীন টেন্ডুলকার।

বুধবার শচীন টুইট করেন, ‘‘আমার মনে হয় এ রকম একটা সিদ্ধান্তের প্রয়োজন ছিল। যখন দুটো দলকে কোনভাবেই আলাদা করা যায় না, তখন এ রকম একটা রাস্তা বার করা খুবই গুরুত্বপূর্ণ।’’

বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ সুপার ওভারেও টাই হয়ে যাওয়ার পরে দেখা যায়, মর্গ্যানের দল ২২টি চার এবং দুটি ছয় মেরেছে। অন্যদিকে, নিউজিল্যান্ড মেরেছে ১৬টি চার। এরপরে ইংল্যান্ডকে জয়ী ঘোষণা করে দেওয়া হয়। ফাইনালের দু’দিন পরে শচীন প্রস্তাব দিয়েছিলেন, বাউন্ডারির সংখ্যা না দেখে প্রয়োজনে আরও একটা সুপার ওভার হওয়া উচিত। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য