শিরোনাম
প্রকাশ : ২৯ জানুয়ারি, ২০২০ ১৬:৩৯
আপডেট : ২৯ জানুয়ারি, ২০২০ ১৬:৫৭

বানরের আঁচড়ে বিশ্বকাপ ফেলে দেশে ফিরছেন ক্রিকেটার

অনলাইন ডেস্ক

বানরের আঁচড়ে বিশ্বকাপ ফেলে দেশে ফিরছেন ক্রিকেটার
সংগৃহীত ছবি

অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ দলের ওপেনার জ্যাক ফ্রেসার-ম্যাকগার্ক বন্ধুদের সঙ্গ ঘুরতে গিয়েছিলেন বন্যপ্রাণীদের অভয়ারণ্যে। সেখানে একটি বানরের খুব কাছে চলে যান ফ্রেসার। 

বানরটি তাকে আক্রমণ করে। এমনকি মুখে আঁচড়ও বসিয়ে দেয়। এ কারণে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফেলে চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় ফিরছেন জ্যাক ফ্রেসার।

ক্রিকেট অস্ট্রেলিয়ার মেডিসিন চিফ আলেক্স কাউন্টারিস বলেন, আঁচড়ের ফলে জ্যাকের যেনো কোনো সমস্যা না হয়, আমরা সেটা নিশ্চিত করতে চাই। এজন্যই আমরা তাকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। আগামী ৭ দিনের মধ্যে জ্যাককে চিকিৎসা নেয়ার জন্য বলা হয়েছে। আশা করি, ট্রিটমেন্ট শেষে সে আবার দলে ফিরবে।

ইংল্যান্ডের বিপক্ষে বৃহস্পতিবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয়ের পর ঘুরতে বের হন অস্ট্রেলিয়ান যুব ক্রিকেটাররা।

তখনই ঘটে এই ঘটনা। আঁচড় খাওয়ার পর জ্যাক ফ্রেসারের উপলব্ধি, ‘আমরা এতটা কাছে যাওয়া ঠিক হয়নি। তবে ওটা আমার জন্য একটা শিক্ষা। চিকিৎসা নিয়ে যত দ্রুত সম্ভব আমি মাঠে ফিরতে চাই। আমাকে সহযোগিতার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়াকে ধন্যবাদ।’

চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চার ম্যাচে এক ফিফটিতে ১১৮ রান সংগ্রহ করেছেন জ্যাক ফ্রেসার। তিনি বলেন, ‘টুর্নামেন্টের এই পর্যায়ে সতীর্থদের ছেড়ে যেতে আসলেই খারাপ লাগছে। তবে আমি আত্মবিশ্বাসী আমাদের দল দুই ম্যাচে নিজেদের কাজটি করতে পারবে।’

সুপার লীগ কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে ভারতের কাছে বড় ব্যবধানে হেরেছে অস্ট্রেলিয়া। রবিবার দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ পাকিস্তান অথবা আফগানিস্তান।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য